Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘রেঙ্গুন’ ফিল্মে ভুমিকাটি জীবিত বা মৃত কারও অনুসরণে নয় -কঙ্গনা

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

শোনা যাচ্ছে সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘রেঙ্গুন’ ফিল্মটিতে কঙ্গনা রানৌত রূপায়িত চরিত্রটি বলিউডের অভিনেত্রী-স্টান্টউওম্যান ফিয়ারলেস নাদিয়াকে নিয়ে। পক্ষান্তরে অভিনেত্রীটি জানিয়েছেন চরিত্রটি জীবিত বা মৃত কোনও মানুষকে অবলম্বন করে রচিত হয়নি।
‘রেঙ্গুন’ চলচ্চিত্রটির পরিচালক ও প্রযোজক বিশাল ভরদ্বাজের বিরুদ্ধে ওয়াদিয়া মুভিটোন প্রাইভেট লিমিটেড, কঙ্গনা রূপায়িত মিস জুলিয়া চরিত্রটি অস্ট্রেলিয়ার জন্মগ্রহণকারী মেরি এভান্স ওরফে (বলিউডের অভিনেত্রী) ফিয়ারলেস নাদিয়া নিয়ে তৈরি উল্লেখ করে মামলা করেছে। ওয়াদিয়া মুভিটোনের বর্তমান মালিকদের পূর্বপুরুষ হোমি ওয়াদিয়া ছিলেন নাদিয়ার স্বামী।
কঙ্গনা এই প্রসঙ্গে বলেন, “আমার মনে হয় এই বিষয়টি নিয়ে একটি আইনি প্রক্রিয়া চলছে। এটি এখনও আদালতে আছে বলে মন্তব্য করা ঠিক নয়, তবে নিশ্চিত করতে চাই চরিত্রটি কোনও জীবিত বা মৃত মানুষের ওপর ভিত্তি করে রচিত হয়নি।”
২৯ বছর বয়সী অভিনেত্রীটি জানান ‘রেঙ্গুন’ একটি পূর্ণ কাল্পনিক গল্প সুতরাং এর চরিত্রগুলোও কাল্পনিক।
দ্বিতীয় বিশ্বযুদ্ধের পটভ‚মিতে নির্মিত ‘রেঙ্গুন’ ফিল্মটিতে আরও অভিনয় করেছেন সাইফ আলি খান এবং শাহিদ কাপুর। ফিল্মটি গত শুক্রবার মুক্তি পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কঙ্গনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ