Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার ‘গাঙ্গুবাই’ নিয়ে আলিয়াকে কটাক্ষ কঙ্গনার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৩৮ এএম

করোনাভাইরাসের আবহ কাটিয়ে অবশেষে বড়পর্দায় মুক্তি পাচ্ছে আলিয়া ভাট অভিনীত বহু প্রতীক্ষিত সিনেমা ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’। পরিচালক সঞ্জয় লীলা বানশালির পরবর্তী সিনেমা নিয়ে স্বাভাবিকভাবেই প্রত্যাশা রয়েছে সিনেমাপ্রেমীদের। সেই সিনেমাই মুক্তি পেতে চলেছে আগামী শুক্রবার। কিন্তু মুক্তির আগেই এই সিনেমার অভিনেত্রী আলিয়া ভাটকে কটাক্ষ করলেন বলিউডের কন্ট্রোভার্সি কুইন খ্যাত কঙ্গনা রানাউত।

সম্প্রতি ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনা লিখেছেন, ‘এই শুক্রবার ২০০ কোটি পুড়ে ছাই হয়ে যাবে বক্স অফিসে। বাবার (মুভি মাফিয়া ড্যাডি) পরী, যে নিজের কাছে ব্রিটিশ পাসপোর্ট রাখতে পছন্দ করেন, আবার সেই বাবা প্রমাণ করেই ছাড়বেন এরকম একজন রোমান্টিক কমেডির অভিনেত্রী অন্য কোন ধরনের অভিনয় করতে পারেন। বলিউডের সবচেয়ে বড় ভুল সিদ্ধান্ত কাস্টিং। এরা সত্যিই কোনওদিন বদলাবে না। কোনও সন্দেহের অবকাশ নেই, এই কারণেই দক্ষিণী ছবি এবং হলিউডের ছবির দর্শক সংখ্যা এত বাড়ছে। বলিউডের অবস্থা শোচনীয় হতেই থাকবে যতদিন এই মুভি মাফিয়ারা থাকবেন।’

এদিকে ভারতের সংবাদ মাধ্যমগুলো লিখেছে, আলিয়ার এই ‘ড্যাডি’ আসলে চলচ্চিত্র নির্মাতা, প্রযোজক করন জোহর, যার বিরুদ্ধে স্বজনতোষণের অভিযোগ দীর্ঘদিন ধরেই করে আসছেন কঙ্গনা।

এখানেই শেষ না। আলিয়ার পর পরিচালক মহেশ ভাটকেও একহাত নিয়েছেন কঙ্গনা। বলিউডের সংস্কৃতি নষ্ট করার পিছনে মহেশ ভাটের দিকেই অভিযোগের আঙুল কঙ্গনার।

পৃথক একটি স্টোরিতে কঙ্গনা লিখেছেন, ‘বলিউডের মাফিয়া বাবা, যিনি একা হাতে ফিল্ম ইন্ডাস্ট্রির সংস্কৃতিকে ধ্বংস করেছেন, একই সঙ্গে বড় বড় পরিচালকদের সমানভাবে ম্যানিপুলেট করছেন। আবেগের বেশ ধরে বহু বড় পরিচালক এবং প্রযোজকদের এই সকল ছবি তৈরি করতে বাধ্য করছেন। ছবি মুক্তি পাওয়ার পর এর ফল টের পাওয়া যাবে। তাকে এখনই মানুষের থামিয়ে দেওয়া দরকার। এই শুক্রবার একজন বড় নায়ক এবং একজন সেরা পরিচালকও এই ম্যানিপুলেশনের শিকার হতে চলেছেন।’

অভিনেতা সুশান্ত সিং রাজপুত মারা যাওয়ার পর থেকেই স্টারকিড এবং বলিউডে নেপোটিজম নিয়ে প্রতিবাদে সরব হন কঙ্গনা। তিনি প্রায়ই লাগাম ছাড়া কথা বলে আলোচনায় আসেন। এর আগে আলিয়াকে সরাসরি কটাক্ষ করেছেন বহুবার। এবার আলিয়ার সিনেমা মুক্তি পাওয়ার আগে সেই ইস্যুকে ফের সামনে আনলেন তিনি।

উল্লেখ্য, ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’ সিনেমাতে ভারতের মুম্বাইয়ের যৌনপল্লি কামাথিপুরার রানি গাঙ্গুবাঈর চরিত্রে দেখা যাবে আলিয়াকে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কঙ্গনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ