Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুরঞ্জিতের শূন্য আসনে মনোনয়ন সংগ্রহ করলেন স্ত্রী জয়া

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে শূন্য হওয়া আসনে উপ-নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তার স্ত্রী জয়া সেনগুপ্ত। আগামী ৩০ মার্চের ভোটে এই আসন থেকে প্রয়াত এই নেতার পরিবার থেকেই ক্ষমতাসীন দলের মনোনয়ন দেয়া হতে পারে বলে আভাস দিয়েছেন দলের সিনিয়র নেতারা।
গতকাল শুক্রবার বিকালে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় থেকে এ মনোনয়নপত্র সংগ্রহ করেন সুরঞ্জিত-জয়ার একমাত্র সন্তান সৌমেন সেনগুপ্ত। এই আসনের উপনির্বাচনে সৌমেনও প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলে গুঞ্জন ছড়িয়েছিল। তবে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেননি।
জানতে চাইলে সৌমেন সেনগুপ্ত বলেন, দিরাই এবং শাল্লাবাসীর প্রাণের দাবি হল আমাদের পরিবার থেকে কেউ যেন আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে। আর দিরাই এবং শাল্লা থানা আওয়ামী লীগের নেতারা দলের প্রার্থী হিসাবে আমার মা জয়া সেনগুপ্তের নাম প্রস্তাব করেছেন। তিনি বলেন, আমি মায়ের পক্ষে দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছি। এখন দল মূল্যায়ন করবে।
গত ৫ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন
ঘোষিত তফসিল অনুযায়ী সুনামগঞ্জ-২ আসনে আগামী ৫ মার্চ মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সুযোগ থাকছে ১৩ মার্চ। আগামী ৩০ মার্চ ভোট হবে ওই আসনে।
আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, আগামী ২৬ ফেব্রুয়ারি দলের সংসদীয় বোর্ডের বৈঠকে দলের মনোনয়ন কে পাবেন তা নির্ধারিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ