Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার কুমিল্লা থেকে : জাতীয় জীবনে বাংলা ভাষার সমৃদ্ধি উন্নতি এবং ভবিষ্যত প্রজন্মকে বাংলাভাষা সচেতন নাগরিক হিসেবে গড়ে তোলার অঙ্গিকারে ভাবগাম্ভীর্য পরিবেশের মধ্যদিয়ে কুমিল্লায় পালিত হয়েছে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। অমর একুশের রাতের প্রথম প্রহর ও মঙ্গলবার ভোরের প্রভাতফেরিতে কুমিল্লা কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল নেমেছিল। একুশ ঘিরে বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালনের মধ্যদিয়ে সন্ত্রাস জঙ্গিবাদ ও রাজাকারমুক্ত বাংলাদেশ গড়া এবং ভবিষ্যত প্রজন্মকে বাংলাভাষায় সচেতন নাগরিক হিসেবে গড়ে তোলার অঙ্গিকার করেন।
একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন কুমিল্লা সদর আসনের এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, জেলা প্রশাসক জাহাংগীর আলম, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, হাইওয়ে পুলিশ সুপার মো. রেজাউল করীম, জেলা পরিষদ প্রশাসক মো. আবু তাহের, মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের কমান্ডার সফিউল আহমেদ বাবুলের নেতৃত্বে মুক্তিযোদ্ধাগণ। এছাড়াও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপিসহ বিভিন্ন সংগঠন একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানান। একুশের সকালে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, পেশাজীবী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানায়। অনেকেই পরিবারের ছোট ছোট সন্তানদের নিয়ে শহীদ মিনারে আসেন। এসব শিশুদের হাতে ছিল ক্ষুদ্রাকৃতির জাতীয় পতাকা, ফুল আর একুশে ফেব্রুয়ারি লিখা মাথায় বাধা লাল-সবুজের ফিতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ