Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কমিউনিটি ক্লিনিক বন্ধ করেছিল বিএনপি জামাত জোট

কুমিল্লায় স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিএনপি ধ্বংসের রাজনীতিতে বিশ্বাসী মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকারে থাকাকালীন একটি মেডিকেল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠা ও একজন ডাক্তারও নিয়োগ দিতে পারেনি। বরং মানুষের চিকিৎসার প্রথম ধাপ কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে দিয়েছিল। আর আওয়ামী লীগ ক্ষমতায় এসে সারা দেশে কমিউনিটি ক্লিনিক চিকিৎসাসেবা চালু করেছে। আওয়ামী লীগ সরকার সরকার স্বাস্থ্য খাতে অভাবনীয় উন্নতিসহ মানুষের চিকিৎসার সুব্যবস্থা নিশ্চিত করেছেন। গতকাল বুধবার দুপুরে দুই দিনের কুমিল্লা সফরের প্রথম দিনে চান্দিনা উপজেলার পানিপাড়া পশ্চিম পাড়া ঈদগাহ মাঠে নূরননেসা-মামিনুল কমিউনিটি ক্লিনিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যারা আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল, তারাই দিনে দিনে নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে। জ্বালানি তেল ও দ্রব্যমূল্য সম্পর্কে মন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে সব পণ্যের দাম তিনগুণ বৃদ্ধি পেয়েছে। আমাদের অবস্থা যাতে শ্রীলঙ্কার মতো না হয় সেজন্য আগাম ব্যবস্থা নিশ্চিত করতে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করা হয়েছে। এখন ধীরে ধীরে তা কমিয়ে আনাও হচ্ছে। দেশের উন্নয়ন অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনার আহ্বান জানান মন্ত্রী।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য অধিদফতরের মহাব্যবস্থাপক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার ফাতেমা রহমান, চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লায় স্বাস্থ্যমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ