Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উপমহাদেশে ইসলামের বিজয়কেতন উড়িয়েছেন গরিবে নেওয়াজ (রহ.)-সুফী মিজানুর রহমান

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আনজুমানে আশেকানে মোস্তফার (সা.) উদ্যোগে খাজা গরিবে নেওয়াজ মঈনুদ্দিন চিশতধী (রহ.) স্মরণে খাজা আশেকানে খাজা গরিবে নেওয়াজ সমাবেশ গত শনিবার সন্ধ্যায় নগরীর জিইসি কনভেনশন হলে অনুষ্ঠিত হয়। আনজুমানে আশেকানে মোস্তফার সভাপতি আল্লামা কাযী ছাদেকুর রহমান হাশেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন পীরে ত্বরিকত শাহসুফী মাওলানা সৈয়দ গোলাম কিবরিয়া দস্তগীর। মুখ্য আলোচক ছিলেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফী মোহাম্মদ মিজানুর রহমান।
সমাবেশে প্রধান অতিথি সৈয়দ গোলাম কিবরিয়া দস্তগীর বলেন, দেশে দেশে ইসলাম প্রচারিত ও প্রসারিত হয়েছে তলোয়ারের জোরে নয়; বরং আউলিয়ায়ে কেরামের উন্নত চারিত্রিক মাধুর্যে ও ভালোবাসার পরশ পেয়ে দলে দলে মানুষ ইসলামের ছায়াতলে আশ্রয় নেয়।
সুফী মোহাম্মদ মিজানুর রহমান বলেন, উপমহাদেশে ইসলামের বিজয়কেতন উড়িয়েছেন হযরত খাজা গরিবে নেওয়াজ মুঈনুদ্দিন চিশতি (রহ:)। তিনি মানবিক গুণের সর্বোত্তম মানুষ ছিলেন। তাঁর অসাধারণ চারিত্রিক সৌষ্ঠব দেখে দলে দলে মানুষ ইসলামে দীক্ষিত হয়েছে।
এতে বিশেষ অতিথি ছিলেন গরিবে নেওয়াজ (রহ.) দরবারের মুন্ততাজিম শাহসুফী সৈয়দ গোলাম আম্বিয়া দস্তগীর, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়ার শাইখুল হাদিস আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী, সৈয়দ গোলাম দস্তগীর, ইসলামী ফ্রন্টের মহাসচিব মাওলানা এম এ মতিন, পীরে ত্বরিকত আল্লামা কাজী শাহেদুর রহমান হাশেমী, পীরে ত্বরিকত আল্লামা খায়রুল বশর হক্কানী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপমহাদেশ

১৭ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ