Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পোচেওন এফসির শুভ সূচনা

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রুমু, চট্টগ্রাম ব্যুরো : শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় আসরেও যথারীতি দর্শকরা। দর্শকবিহীন চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামেই গতকাল শুরু হলো এ আসরের খেলা। উদ্বোধনী দিন দক্ষিণ কোরিয়ার চতুর্থ সারির ক্লাব পোচেওন এফসি শুভ সূচনা করলেও হেরে গেছে ঢাকা আবাহনী লিমিটেড। বিকালে অনুষ্ঠিত প্রথম ম্যাচে পোচেওন এফসি ২-০ গোলে হারায় পাঁচবারের কিরগিজস্তান লিগ চ্যাম্পিয়ন আলগা বিশকেককে। প্রথমার্ধেই বিজয়ীরা গোল দু’টি পায়। পোচেওনের পক্ষে ফরোয়ার্ড জাং ইয়ং ও মিডফিল্ডার জি কিয়ং ডিউক একটি করে গোল করেন। একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের চ্যাম্পিয়ন টিসি স্পোর্টস ক্লাব ১-০ গোলে হারায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে।
কাল এমএ আজিজ স্টেডিয়ামে পোচেওন এফসি ও আলগা বিশকেকের মধ্যকার ম্যাচটি বিকাল ৪টায় শুরু হওয়ার কথা থাকলেও উদ্বোধনী অনুষ্ঠানের কারণে তা আধঘণ্টা পর শুরু হয়। এছাড়া আন্তর্জাতিক টুর্নামেন্টকে সামনে রেখে যেমন প্রচার-প্রচারণা হওয়ার দরকার ছিল তা ঠিকমত না করতে পারেনি আয়োজকরা। ফলে দর্শক সমাগমও ছিল না স্টেডিয়ামে। তারপরও ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে খেলাকে উপভোগ্য করে তোলে পোচেওন এফসি। তারা একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত রাখে আলগা বিশকেক রক্ষণভাগকে। যে কারণে শুরুতেই গোল পায় বিজয়ী দল। ১৪ মিনিটেই এগিয়ে যায় তারা। এসময় ফরোয়ার্ড জাং ইয়ং ডি-বক্সের বাইরে থেকে দূরপাল্লার শট নেন। তার শটের বল আলগার গোলরক্ষক রুসলান জানদিকভের হাতে লেগে জাল স্পর্শ করে ( ১-০)। এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে কোরিয়ান ক্লাব। পাঁচ মিনিট পরই সফল হয় তারা। ম্যাচের ১৯ মিনিটে ডানপ্রান্তে পার্ক সিয়ং রিয়েলের কাছ থেকে বল পেয়ে মিডফিল্ডার জি কিয়ং ডিউক প্লেসিং শটে গোল করে ব্যবধান বাড়ান (২-০)। দু’গোলে পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া হয়েই লড়ে কিরগিজ ক্লাব। তারা বেশকিছু আক্রমণ চালালেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলের দেখা পায়নি। বিরতির পরও ম্যাচের নিয়ন্ত্রণ ছিল দক্ষিণ কোরিয়ার ক্লাব দলটিরই দখলে। তাদের গতির সঙ্গে পেরে উঠছিল না কিরগিজস্তানের আলগার খেলোয়াড়রা। গতির সঙ্গে তাদের কৌশলের কাছেও মার খাচ্ছিলো তারা। ফলে শেষ পর্যন্ত হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় কিরগিজদের। ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন কোরিয়ান ক্লাবের মিডফিল্ডার জি কিয়ং ডিউক। অন্যদিকে সন্ধ্যায় অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের চ্যাম্পিয়ন টিসি স্পোর্টস ক্লাবের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। যদিও ন্যূনতম গোলেই জয় পায় টিসি স্পোর্টস। তারা ১-০ গোলে হারায় ঢাকা আবাহনীকে। ম্যাচের ১৪ মিনিটে ফরোয়ার্ড ইব্রাহীম বিজয়ীদের পক্ষে একমাত্র গোলটি করেন।
এর আগে গতকাল বিকাল চারটায় প্রধান অতিথি থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এ সময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার এমপি, চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, আয়োজক চট্টগ্রাম আবাহনীর সভাপতি এমএ লতিফ এমপি, মহাসচিব শামসুল হক চৌধুরী এমপি ও টুর্নামেন্ট কমিটির চীফ কো-অর্ডিনেটর তরফদার মোঃ রুহুল আমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সূচনা

২৩ জানুয়ারি, ২০২২
৪ ফেব্রুয়ারি, ২০২১
৬ সেপ্টেম্বর, ২০১৯
২২ এপ্রিল, ২০১৮
১৯ ফেব্রুয়ারি, ২০১৭

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ