Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসরাইলে ফজরের নামাজের আজান নিষিদ্ধ করার আইন বাতিল করতে হবে -তাহফিজে হারামাইন পরিষদ

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : তাহফিজে হারামাইন পরিষদ বাংলাদেশের সভাপতি ও রাজধানীর ভাটারা জামিয়া মদীনাতুল উলুমের মুহতামিম মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী এক বিবৃতিতে ইসলামের প্রতি বিদ্বেষপূর্ণ মনোভাব নিয়ে ইসরাইলে ফজরের আযান নিষিদ্ধ করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, রাত ১১টা থেকে সকাল ৭টা পর্যন্ত উচ্চ শব্দে প্রার্থনার আহ্বান নিষিদ্ধ করার একটি আইন অনুমোদন করে ইসরাইলি মন্ত্রীসভা বিশ্বের দু’শ কোটি মুসলমানের হৃদয়ে চরম আঘাত দিয়েছে।
বিবৃতিতে তিনি বলেন, মুসলমানদের ইবাদতে বিঘ্ন সৃষ্টি করার উদ্দেশ্যে প্রণীত এ আইনটির ফলে ভোরে মসজিদ থেকে মাইকে ফজরের নামাজের আযান দেয়া বন্ধ হয়ে যাবে। এটা মুসলমানেরা কখনো বরদাশত করবে না।
মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী আরো বলেন, অত্যন্ত দুঃখজনক যে, দখলদার ইসরাইলের এ নিষেধাজ্ঞা যদি কেউ ভঙ্গ করে, তাহলে তাকে দুই হাজার ৬০০ ডলার জরিমানা দিতে হবে বলে ঘোষণা করা হয়। এ সংবাদে বিশ্বের কোটি কোটি মুসলমান বিক্ষুব্ধ ও মর্মাহত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিষদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ