Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রে কর্মকর্তা কর্মচারী নিয়োগে স্থানীয় ও মুক্তিযোদ্বা কোটা উপেক্ষা করার অভিযোগ

সংবাদ সম্মেলনে কঠোর আন্দোলনের হুমকি

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আশুগঞ্জ উপজেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানীতে কর্মকর্তা-কর্মচারী নিয়োগের ক্ষেত্রে স্থানীয় ও মুক্তিযোদ্বা কোটা মানা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। এনিয়ে স্থানীয় জনগণের মাঝে চাপা ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। সোমবার সকালে আশুগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে সচেতন নাগরিক সমাজের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ আনা হয়।সংবাদ সম্মেলনে আগামী ৭দিনের মধ্যে বিদ্যুৎ কেন্দ্রের সকল প্রকার নিয়োগে প্রধানমন্ত্রীর ঘোষিত স্থানীয় ও মুক্তিযোদ্বা কোটা বাস্তবায়ন না হলে কঠোর অন্দোলনের হুমকি দেয়া হয়। সচেতন নাগরিক সমাজের পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের আহŸায়ক বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ছফিউল্লাহ মিয়া। এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক বরাবর একটি আবেদনও করা হয়েছে।
লিখিত বক্তব্যে বলা হয় আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্র স্থাপনে এলাকার অসংখ্য মানুষ আবাদি জমি ও ভিটেমাটি হারিয়েছে। তাই আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানীতে নিয়োগের ক্ষেত্রে শিল্প আইন ও প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ৩০ শতাংশ স্থানীয় যোগ্য নাগরিকদের অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দেয়া যৌক্তিক দাবি। এছাড়াও কোন কোন ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের জাতীয় ভাবে ঘোষিত কোটাও অনুসরণ করা হচ্ছে না। যার কারণে এলাকায় বেকার যুব সমাজের মাঝে চাপা ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আশুগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ