Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভিন্ন গ্রুপে ঢাকা আবাহনী-মোহামেডান

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সবকিছুই চ‚ড়ান্ত, এখন অপেক্ষা শুধু মাঠে গড়ানো। আগামী ১৮ ফেব্রুয়ারি বন্দরনগরী চট্টগ্রামে বসছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় আসর। এ আসরের গ্রুপ নির্ধারণের জন্য গতকাল সন্ধ্যায় হোটেল সোনারগাঁওয়ে ড্র অনুষ্ঠানের আয়োজন করা হয়। এখানেই উন্মোচিত হয় টুর্নামেন্টের ট্রফি। রঙিন আলোচ্ছ¡টা, বর্ণাঢ্য ফ্যাশন শো ও মনমাতানো সুরের তালে ট্রফি উন্মোচন ও ড্র অনুষ্ঠানটি হয়ে ওঠে আকর্ষনীয়। প্রথম অংশগ্রহণ হলেও এবারের শেখ কামাল ক্লাব কাপে আলাদা গ্রুপে পড়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড ও ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। ড্র’য়ে ‘এ’ গ্রুপে জায়গা হয়েছে ঢাকা আবাহনীর। এই গ্রæপে তাদের সঙ্গে আছে- কিরগিজস্তানের আলগা বিশকেক, দক্ষিণ কোরিয়োর পোচেওন সিটিজেন ক্লাব ও মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব। এই গ্রুপের সবগুলো দলই শক্তিশালী। শক্তির বিচারের সবারই ক্ষমতা রয়েছে শীর্ষ দুইয়ে জায়গা করে নেয়ার। করে নেয়ার ক্ষমতা। গ্রুপের সেরা দুই দল খেলবে সেমিফাইনালে।
অন্যদিকে অনেকটা সহজ গ্রুপে পড়েছে ঢাকা মোহামেডান ও স্বাগতিক চট্টগ্রাম আবাহনী। ‘বি’ গ্রুপে এ দুই দলের সঙ্গে আছে নেপালের মানাং মারশিয়াদি, ও আফগানিস্তানের শাহিন আসমাই। গ্রুপিং নির্ধারণের পরই উন্মোচিত হয় টুর্নামেন্টের ট্রফি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এমপি। এ সময় বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার এমপি ও উপমন্ত্রী আরিফ খান জয় এমপি। এছাড়া আরও উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়াবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান জাহিদ আহসান রাসেল এমপি, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দীন, বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ, চট্টগ্রাম আবাহনীর সভাপতি এমএ লতিফ এমপি, মহাসচিব শামসুল হক এমপি ও ফুটবল কমিটির চেয়ারম্যান তরফদার মো: রুহুল আমিন। এ অনুষ্ঠানে অংশগ্রহণকারী ক্লাবগুলোর পরিচিতি ও নিজ নিজ দেশের সংস্কৃতিকে তুলে আনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিন্ন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ