Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুহিউদ্দীন খান আপন কর্মগুণে চির অমর হয়ে থাকবেন

বিশ্বনাথে উবায়দুর রহমান খান নদভী

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা : দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক ও বরেণ্য ইসলামী স্কলার মাওলানা উবায়দুর রহমান খান নদভী বলেছেন- মাসিক মদীনা সম্পাদক আল্লামা মুহিউদ্দীন খান ইসলামের প্রচার-প্রসার এবং ইসলামী চেতনা জাগ্রত করতে আজীবন সংগ্রাম করে গেছেন। তিনি বলেন- মুহিউদ্দীন খানের মতো আলেমদের নিরলস পরিশ্রমের ফলে মানুষের মধ্যে ধর্মীয় অনুভূতি জাগ্রত হওয়ায় মুসলিম প্রধান এই দেশে এখনও শান্তি-শৃঙ্খলা বিরাজমান। কিন্তু রাষ্ট্র তাদের সেই কর্মের সঠিক মূল্যায়ন না করলেও আপন কর্মগুণে তারা মানুষের মনোরাজ্যে চির অমর হয়ে থাকবেন।
তিনি গতকাল শনিবার সন্ধ্যায় সিলেটের বিশ্বনাথের জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়ার ৫৮তম বার্ষিক ইসলামী মহা সম্মেলন ও ‘ফখরে মিল্লাত আল্লামা মুহি উদ্দীন খান রহ.-এর জীবন ও কর্ম’ শীর্ষক সেমিনারে প্রধান আলোচকের বক্তব্যকালে এসব কথা বলেন।
আল্লামা শায়েখ আব্দুশ শহীদের সভাপতিত্বে ও জামিয়ার সিনিয়র শিক্ষক মুফতি হারুনুর রশীদের পরিচালনায় সেমিনারে বক্তব্য রাখেন- সাবেক সংসদ সদস্য এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, বিশিষ্ট লেখক মাওলানা আব্দুর রহীম ইসলামাবাদী, ইসলামিক ফাউন্ডেশন সিলেটের উপ-পরিচালক মাওলানা শাহ নজরুল ইসলাম, মাসিক মদীনা সম্পাদক মাওলানা আহমদ বদরুদ্দীন খান, মাওলানা আব্দুল মুনতাকিম, মাওলানা শুয়াইব আহমদ, জামেয়া মাদানিয়ার প্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়বুর রহমান চৌধুরী, মুফতি নাসির উদ্দীন খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুহিউদ্দীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ