Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ মাওলানা মুহিউদ্দীন খানের দাফন সম্পন্ন

প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

গফরগাঁও উপজেলা সংবাদদাতা : দেশবরেণ্য আলেমে দ্বীন, প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ, তাফসীর গ্রন্থ মা‘আরিফুল কুরআনের অনুবাদক বহু গ্রন্থ প্রণেতা, বিদগ্ধ সাহিত্যিক, রাবেতা আল-আলম আল-ইসলামীর নির্বাহী পরিষদের সদস্য, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর সিনিয়র সহ-সভাপতি ও মাসিক মদিনার সম্পাদক আলহাজ মাওলানা মুহিউদ্দীন খানের নিজ বাড়ি ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার ৯নং পাঁচবাগ ইউনিয়নের আনসারনগর (চরশাখচুঁড়া) গ্রামে মরহুমের প্রতিষ্ঠিত আনসারনগর দারুল কুরআন মাদরাসা ময়দানে গতকাল সোমবার (২৭জুন) সকাল ১১টার দিকে জানাযার শেষে তার পিতা মরহুম আনসার উদ্দীন খানের কবরের পাশে তাকে দাফন করা হয়েছে। নিজ বাড়িতে নামাজের জানাযায় ইমামতি করেন মরহুমের ততৃীয় ছেলে মাসিক মদীনার সহকারী সম্পাদক আহমদ বদরুদ্দীন খান। ময়মনসিংহ জেলার ভালুকা, ত্রিশাল, নান্দাইল, ঈশ্বরগঞ্জ, ফুলবাড়িয়া, ফুলপুর, হালুয়াঘাট, কিশোরগঞ্জ জেলার হোসেনপুর, পাকুন্দিয়া, কটিয়াদী, জামালপুর জেলার বিভিন্ন উপজেলা, নেত্রকোণা জেলার বিভিন্ন উপজেলা, টাংগাইল জেলার বিভিন্ন উপজেলা, শেরপুর জেলার বিভিন্ন উপজেলা, নরসিংদী জেলার মনোহরদীসহ বিভিন্ন উপজেলা, চট্টগ্রাম জেলার হাটহাজারীসহ দেশের বিভিন্ন স্থান থেকে আলেম-উলামায়ে কেরামসহ সর্বস্তরের জনতা জানাযায় শরিক হন। গত রোববার রাত প্রায় ৯টার দিকে মরহুমের বাড়িতে লাশ পৌছায় পর পরই এক করুণ দৃশ্যের পরিণত হয়। সকলের চোখে কান্না আর কান্না। লাশ যখন গফরগাঁও সীমান্ত এসে পৌঁছে তখন হজুরের ভক্তরা খবর পেয়ে মোটরসাইকেল বহর করে নিয়ে যায় মরহুমের বাড়িতে। রাত থেকে সকাল পর্যন্ত লাশ এক নজরে দেখার জন্য ভীর জমাচ্ছে আলেম উলামায়ে কেরামসহ সর্বস্তরের জনতা। হুজুরের একক চেষ্টা বাড়িতে করা হয়েছে আনসারনগর দারুল কুরআন মাদ্রাসা, আনসারনগর ডাকঘর, আনসারনগর দারুল কুরআান মাদ্রাসা ময়দানে সুদৃশ্য জামে মসজিদ। এ দিকে মাসিক মদিনার সম্পাদক আলহাজ মাওলানা মুহিউদ্দীন খানের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন গফরগাঁও প্রেসক্লাব, দিঘীরপাড় দারুছ-ছুন্নাৎ নেছারিয়া আলিম মাদ্রাসার প্রতিষ্ঠাতা ময়মনসিংহ জেলা কাজী সমিতির সাবেক সভাপতি আলহাজ কাজী মাওলানা আবদুৃর রহিম, গফরগাঁও উলামা সমিতির সভাপতি হাফেজ নুরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি মাওলানা ফখরুল ইসলাম, মুফতি আবদুল করিম, সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান সালমানী, প্রচার সম্পাদক ইউসূফ-বিন-মনির প্রমুখ।
বিভিন্ন মহলের শোক অব্যাহত
মরহুমের ইন্তেকালে গতকালও বিভিন্ন মহলের শোক সভা ও বিবৃতি অব্যাহত রয়েছে
তাহফিজে হারামাইন পরিষদ বাংলাদেশ-এর সভাপতি ও ভাটারা জামিয়া মদীনাতুল উলূম-এর মুহতামিম মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী মক্কা শরীফ (সউদী আরব) থেকে টেলিফোনে এক বিবৃতিতে আন্তার্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ মাওলানা মহিউদ্দীন খানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বলেছেন, মাওলানা মহিউদ্দীন খান ইসলামী আন্দোলনের একজন জাগ্রত মহাপুরুষ ছিলেন। তাঁর ইন্তেকালে জাতি একজন বিবেকবান ইসলামী বীর সেনানীকে হারালো। আমরা মহান আল্লাহ’র দরবারে তাঁর মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবাব-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ মাওলানা মুহিউদ্দীন খানের দাফন সম্পন্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ