Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পলাশে কলেজ শিক্ষককে হত্যার হুমকি

| প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : মুক্তিযোদ্ধা অবদুুল হকের নামে নামকরণের প্রস্তাব সংবলিত নির্মাণাধীন পলাশের শীতলক্ষা সেতু সাইনবোর্ড ভেঙে ফেলার ঘটনা দেখে ফেলায় শহিদুল হক সুমন নামে এক কলেজশিক্ষককে হত্যার হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। গত বৃহস্পতিবার রাতে পলাশ উপজেলার চরসিন্দুর গ্রামে সোমেন চন্দ পাঠাগারে এই ঘটনাটি ঘটেছে। হুমকির পর জান ও মালের নিরাপত্তা হারিয়ে সার্বক্ষণিক উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছেন প্রভাষক সুমন।
জানা গেছে, পলাশ উপজেলার চরসিন্দুর এলাকার শীতলক্ষা সেতুর উপর দিয়ে একটি সেতু নির্মাণে কাজ শুরু হয়েছে। এই সেতুটি নির্মাণের পর কালীগঞ্জ উপজেলার একুতা গ্রামের মুক্তিযোদ্ধা আবদুল হকের নামে নামকরণের জন্য এলাকাবাসীর পক্ষ থেকে সেতুর দু’পাশে দু’টি সাইনবোর্ড সাঁটিয়ে দেয়। স্থানীয় সন্ত্রাসী সুলতানপুর এলাকার অবদুুল রফিক মিয়ার ছেলে মামুন এলাকার কিছু চিহ্নিত সন্ত্রাসী নিয়ে সাইনবোর্ড দু’টি ভেঙে ফেলে।
এই ঘটনা জানা জানি হবার পর মুক্তিযোদ্ধা আবদুল হক সন্ত্রাসী মামুনকে প্রধান আসামি করে পলাশ থানায় একটি মামলা করেন। এতে সন্ত্রাসী মামুন ও তার সহযোগী সন্ত্রাসীরা চরসিন্দুর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক শহিদুল হক সুমনের উপর ক্ষিপ্ত হয়। গত বৃহস্পতিবার রাতে প্রভাষক সুমন স্থানীয় সোমেন চন্দ পাঠাগারে বসে বই পড়ার সময় রাত ৮টায় সন্ত্রাসী মামুন ও শামীমের নেতৃত্বে একদল সন্ত্রাসী পাঠাগারে গিয়ে প্রভাষক সুমনকে অশালীন ভাষায় গালাগালসহ তাকে মারতে উদ্যত হয়। এ বিষয়ে প্রভাষক সুমন বাদী হয়ে পলাশ থানায় একটি এজাহার দায়ের করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলেজ

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ