Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৯ মার্চ মাঠে গড়াচ্ছে যুব ফুটবল

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) উদ্যোগে আগামী ৯ মার্চ থেকে দেশের আট ভেন্যুতে মাঠে গড়াচ্ছে অনূর্ধ্ব-১৮ জাতীয় যুব ফুটবল চ্যাম্পিয়নশিপ। গতকাল বাফুফে ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাফুফের সহ-সভাপতি ও ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান বাদল রায়। তিনি জানান, চলতি মাসের শেষ সপ্তাহ থেকে সকল জেলার অনূর্ধ্ব-১৮ ফুটবল দলের খেলোয়াড় নির্বাচন ও প্রশিক্ষণের লক্ষ্যে বাফুফে সব জেলায় কোচ পাঠাবে। সেখানে কোচরা ৫-৬ দিনের মৌলিক প্রশিক্ষণ দেবেন খেলোয়াড়দের। এরপর বাফুফের কর্মকর্তারা খেলোয়াড়দের বয়স নির্ধারণ করবেন। বয়স নির্ধারণ শেষে শুরু হবে অঞ্চল ভিত্তিক খেলা। অঞ্চল ভিত্তিক খেলা শেষে আট ভেন্যুর চ্যাম্পিয়ন দলকে নিয়ে অনুষ্ঠিত হবে চূড়ান্ত পর্ব। বাদল রায় বলেন, ‘দীর্ঘদিন মাঠে গড়ায়নি জাতীয় যুব ফুটবলের কোন আসর। আমরা এ স্থবিরতা কাটাবার উদ্যোগ নিয়েছি, যুব ফুটবলাররা এতে পাবে তাদের প্রতিভা দেখাবার একটি মঞ্চ। সেই সঙ্গে আমরা খুঁজবো ভবিষ্যতের তারকা ফুটবলারদের।’
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাফুফে সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সহ-সভাপতি ও কম্পিটিশন্স কমিটির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মহি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ