Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

৯ নম্বর ওয়ার্ডের হ্যাটট্রিক শিরোপা জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:১২ পিএম | আপডেট : ১০:৩৩ পিএম, ২২ ফেব্রুয়ারি, ২০২৩

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন আয়োজিত ৩য় মেয়র কাপ ফুটবল টুর্নামেন্টে অপরাজিত থেকে হ্যাটট্রিক শিরোপা জয় করেছে ক্রীড়াবান্ধব ৯ নম্বর ওয়ার্ড। বুধবার সন্ধ্যায় কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে টাইব্রেকারে ৪-৩ গোলে ৩৮ নম্বর ওয়ার্ডকে হারিয়ে টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন হয় ৯ নম্বর ওয়ার্ড। ফাইনাল ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও নির্ধারীত সময়ে গোল পায়নি কেউ। গোলশূন্য অমিমাংসিতভাবে খেলা শেষ হলে ফলাফল নির্ধারণের জন্য সরাসরি টাইব্রেকারের ব্যবস্থা করা হয়। যেখানে জয় হয় ৯ নম্বর ওয়ার্ডের। টাইব্রেকারে পাঁচটি করে শটের মধ্যে ৯ নম্বর ওয়ার্ড চারটিতে গোল করলেও ৩৮ নম্বর ওয়ার্ড তিনটি গোল করে। পেনাল্টি শুটআউটে ৯ নম্বর ওয়ার্ডের পক্ষে গোল করেন যথাক্রমে মো. শাওন, ফয়সাল মিয়া, মো. ফারুক হোসেন ও গোলরক্ষক শেখ শুভ আহমেদ। তবে ব্যর্থ হন মো. শাহরিয়া ইসলাম। ৩৮ নম্বর ওয়ার্ডের আল মিরাদ, আরিফ খান জয় ও মো. ইমন মিয়া গোল করলেও ব্যর্থ হন তপু ও মাসুদ রানা।

ফাইনাল ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দক্ষিণ সিটি কর্পোরেশনের ৭৫টি ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

হ্যাটট্রিক শিরোপা জেতার পর ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোজাম্মেল হক বলেন,‘আল্লাহর অশেষ মেহেরবানীতে আমরা টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছি। আমি এর জন্য কৃতিত্ব দিতে চাই আমার দলের খেলোয়াড়দের। তারা অক্লান্ত পরিশ্রম করে খেলে সাফল্য তুলে এনে ওয়ার্ডবাসীর সম্মান বাড়িয়েছে।’

এদিকে একই দিন গোলাপবাগ মাঠে অনুষ্ঠিত মেয়র কাপ ক্রিকেটের ফাইনালে ৩৮ নম্বর ওয়ার্ড ৫ উইকেটে ১২ নম্বর ওয়ার্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ