Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

লাইপিজেগের বিপক্ষে সিটির ড্র

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৫১ এএম

মাহরেজের শুরুর গোলে জয়ের পথে ছিল ম্যানচেস্টার সিটি।তবে ঘরের মাঠে লাইপিজেগ এত সহজে হার মানতে নারাজ। বিরতির পর আধিপত্য দেখানো স্বাগতিকেরা দারুণ এক গোলে আনে সমতা।

ফলে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে সিটি-লাইপিজেগ ম্যাচটি ১-১ ড্র শেষ হয়। প্রথমার্ধে রিয়াদ মাহরেজ সিটিকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে সমতা ফেরান ইয়োস্কো গাভারদিওল।

প্রতিপক্ষের মাঠে বল দখল ও আক্রমণে শুরু থেকে আধিপত্য করে সিটি। পথ খুঁজতে থাকে লাইপজিগের রক্ষণ ভাঙার। প্রথম পনের মিনিটে সেভাবে সুবিধা করতে পারেনি ইংলিশ চ্যাম্পিয়নরা। জার্মানির দলটির রক্ষণের ভুলে ২৭তম মিনিটে এগিয়ে যায় তারা। তবে ৭০ তম মিনিটে লাইপিজেগ ডিফেন্ডার গাভারদিওল হেডে করা গোলে সমতা ফেরানোয় পয়েন্ট ভাগাভাগি করতে হয় সেটিকে।

আগামী ১৪ মার্চ সিটির মাঠে ফিরতি লেগে নির্ধারিত হবে দুই দলের ভাগ্য।একই সময়ে হওয়া অন্য ম্যাচে ঘরের মাঠে পোর্তোকে ১-০ গোলে হারিয়েছে ইন্টার মিলান। ৮৬তম মিনিটে ব্যবধান গড়ে দেন চেলসি থেকে ধারে খেলা বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু। চ্যাম্পিয়ন্স লিগে সবশেষ ১৫ ম্যাচে এটি তার দশম গোল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ