Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফ্লপ নায়ক হয়েই কি থাকবেন শুভ?

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিনোদন ডেস্ক: র‌্যাম্প মডেল থেকে অভিনেতা হয়েছেন আরিফিন শুভ। তারপর চলচ্চিত্রে। এখানেই এখন থিতু হওয়ার চেষ্টা করছেন। তবে থিতু কি হতে পারছেন? এ প্রশ্নের জবাবে বলা যায়, পারেননি। এ পর্যন্ত তার মুক্তিপ্রাপ্ত কোনো সিনেমাই ব্যবসার মুখ দেখেনি। ফলে শুভর কপালে জুটেছে ফ্লপ তারকার অপবাদ। সিনেমা সংশ্লিষ্টরা এর কারণ বলতে গিয়ে বলেছেন, আকর্ষণীয় ফিগার থাকা সত্তে¡ও শুভ নিজেকে নায়ক হিসেবে উপস্থাপন করতে ব্যর্থ হয়েছেন। তার সিদ্ধান্ত গ্রহণে ভুল ছিল। তার হওয়া উচিত ছিল ভিলেন। সিনেমা পাড়ায় যখন ঘোরাঘুরি শুরু করেন, তখন অনেকেই তাকে একজন শক্ত ভিলেন হিসেবে পর্দায় দেখতে চেয়েছিলেন। কিন্তু শুভ নায়ক হওয়ার জন্যই গোঁ ধরে বসে থাকেন। ফলে যা হবার তাই হয়েছে। নায়ক হয়ে চলচ্চিত্রে এসেছেন ঠিকই নায়ক হতে পারেননি। পারলে তার কোনো সিনেমাই ব্যবসা সফল হবে না কেন? তার মুক্তিপ্রাপ্ত উল্লেখযোগ্য সিনেমাগুলোর দিকে যদি তাকানো যায়, তবে দেখা যাবে তার সবগুলোতেই নায়ক হিসেবে শুভ ব্যর্থ হয়েছেন। যেমন তার মুক্তিপ্রাপ্ত ওয়ার্নিং, অগ্নি, মুসাফির, ছুঁয়ে দিলে মন, অস্তিত্ব, নিয়তি কোনোটাতেই শুভ যেমন সফল হতে পারেননি, তেমনি সিনেমাগুলোও ব্যবসা সফল হয়নি। অগ্নি সিনেমাটি কিছুটা ব্যবসা করলেও লেডি অ্যাকশন সিনেমা হওয়ায় তার ক্রেডিট গেছে নায়িকা মাহিয়া মাহির ঝুলিতে। বোঝা যাচ্ছে, নায়ক হওয়ার যে খায়েশ নিয়ে শুভ এসেছিলেন, তা অধরাই থেকে গেছে। চলচ্চিত্র সংশ্লিষ্টরা মনে করছেন, নায়ক হিসেবে সাফল্য না পেলেও শুভ নিজেকে সুপারস্টার মনে করেন। তার আচরণগত সমস্যা রয়েছে। ধরাকে সরা জ্ঞান করার প্রবণতা তার মধ্যে রয়েছে। পাশাপাশি তার অভিনয় দুর্বলতা, অপরিপক্ব নাচ, বিরক্তিকর এক্সপ্রেশন দর্শক প্রত্যাখ্যান করে চলেছে। এটা সে বোঝে না, সিনেমায় প্রবাদ রয়েছে, দুধ দেয়া গরুর লাথি খেতে নির্মাতাদের অনেকেই রাজি। তবে যে গরু দুধ দেয় না, কেবল লাথি মারার প্রবণতা দেখায়, তার প্রতি নির্মাতারা ঝুঁকবেন কেন? শুভর এ ধরনের আচরণের কারণে প্রযোজক-পরিচালকদের কাছে তার গ্রহণযোগ্যতা কমছে। চলচ্চিত্র সংশ্লিষ্টরা মনে করছেন, শুভ যত তাড়াতাড়ি নিজেকে শোধরাতে পারবেন, ততই মঙ্গল। তা নাহলে সিনেমা করবেন ঠিকই তা সাফল্যের মুখ দেখবে না। বনসাই বৃক্ষের মতোই হয়ে থাকতে হবে। এদিকে শিঘ্রই জাকির হোসেন রাজ পরিচালিত প্রেমি ও প্রেমি নামে শুভর একটি নতুন সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। এ সিনেমাটি নিয়ে স্বাভাবিকভাবেই প্রত্যাশা থাকবে শুভর। তবে প্রত্যাশা থাকলেই তো হবে না, তার গ্রহণযোগ্যতাও তো থাকতে হবে। আবার শোনা যাচ্ছে সিনেমাটি লিপ ইয়ার নামে একটি হিন্দি সিনেমার নকল। তাহলে কীভাবে হবে! নকল সিনেমা দিয়ে কি একজন অগ্রহণযোগ্য নায়কের পক্ষে ঘুরে দাঁড়ানো সম্ভব? এ প্রশ্নও উঠেছে, তাহলে কি ফ্লপ হয়েই থাকবেন শুভ?



 

Show all comments
  • Rezwanur Rahman Khan ৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১০:৩০ এএম says : 1
    ওরে কে কইছিলো নায়ক অইতে? এ্যাড নাটক নিয়া তো ভালোই আছিল। আজাইরা...
    Total Reply(0) Reply
  • ৫ ফেব্রুয়ারি, ২০১৭, ৪:০৬ পিএম says : 1
    He is best hiro
    Total Reply(2) Reply
    • SK ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ৬:৪৬ পিএম says : 4
      best ki hoy pest...hooo
    • anik ৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:২৮ এএম says : 4
      fgghh
  • এক বুক জালা সাদিকুল ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ৪:২৬ পিএম says : 1
    আরফিন একজন সুপারহিট ছবি করে তাকেই নায়ক মানায়
    Total Reply(0) Reply
  • Maruf ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:০৪ পিএম says : 0
    Mental hoichen...?pabna jan...CDM,musafir,niyoti floop...ha ha ha....ekjon othte nayok ke niya emon news koren...jibone o apnader belive korbo na....
    Total Reply(0) Reply
  • ৭ ফেব্রুয়ারি, ২০১৭, ৪:৪২ পিএম says : 1
    শুব যদি ফ্লপ নায়ক হত তাহলে তাকে দিয়ে বিগ বাজেটের #ঢাকা আট্যাক বা #মৃত্যুপরীর. মত ছবি বানত কীসের জন্য । টাকা কী বেশি হয়ছে জে ছবি বানায়া উরাবো । একমাত্র শুবই হিরো যার ছবি বিদেশেও চলছে ।
    Total Reply(0) Reply
  • helal sharkar ৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:৩৮ এএম says : 0
    আমি আজও শুভকে একজন নায়ক হিসাবে মান্তে পারিনা
    Total Reply(0) Reply
  • Amirul ১ মে, ২০১৭, ১২:৫৩ এএম says : 0
    Shovu ke amar mote .model hole valu nayok hisabe mante parcina
    Total Reply(0) Reply
  • Robin Hossain ১ মে, ২০১৭, ১২:৫৪ এএম says : 0
    এই সাংবাদিক নিশ্চিত ............ খাইয়া প্রতিবেদন করছে। ..........। শুভর ছবি ব্যবসায় সফল না হইলে বাংলাদেশে আবার কার ছবি সফল হয়????
    Total Reply(0) Reply
  • Shakib ১ মে, ২০১৭, ১১:০১ এএম says : 1
    ঠিক কইছেন শুভ একটা নায়ক হলো
    Total Reply(0) Reply
  • Ali ১ মে, ২০১৭, ১২:৩৮ পিএম says : 0
    Shuvo ta ke
    Total Reply(0) Reply
  • Md Masud Rana ১ মে, ২০১৭, ১২:৪৯ পিএম says : 0
    ashole shuvo k natok teli flimei besi manay....... r cinema te noy... karon cinema hocce emon ekti binodon jkhane full obiggo na hole dorshok take kokhonoy grohon korbe na.... tai take abar nato k fire jawa ucit bole ami mone kori...... r cinema protijogitar upor nirvorshil.......... karon ekhane protijogita kore tike takhte hoy......
    Total Reply(0) Reply
  • Roman ১ মে, ২০১৭, ১:৪৫ পিএম says : 0
    আরফিন আমার বস
    Total Reply(0) Reply
  • ১ মে, ২০১৭, ৮:২৩ পিএম says : 0
    এগিয়ে জাবে
    Total Reply(0) Reply
  • Zihan ১ মে, ২০১৭, ১০:১৫ পিএম says : 0
    r shuvoo flop hero hole big budget er movie korse kmne???
    Total Reply(0) Reply
  • ৩ জুলাই, ২০১৮, ৩:৪৮ পিএম says : 0
    sakib ar pore shuvor movie hit hoi.r shuvo nayok na hole bappy ki?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নায়ক

১৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ