Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অপহরণ আতঙ্ক নিয়েই কেন্দ্রে যাবে রুবাইয়া

অবশেষে পেল এসএসসির প্রবেশপত্র

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সাদিক মামুন, কুমিল্লা থেকে : অবশেষে এসএসসি পরীক্ষার প্রবেশপত্র হাতে পেয়েছে কুমিল্লার মুরাদনগরের সর্বজনশ্রদ্ধেয় আলহাজ মাওলানা ফজলুর রহমান ওরফে বড় হুজুরের নাতনী ফারজানা আক্তার রুবাইয়া। সে মুরাদনগরের নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অংশ নেবে। গত বৃহস্পতিবার বড় হুজুরের বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়ে রুবাইয়ার বাবা, মা, চাচাসহ ৬ জনকে আহত করে স্থানীয় একটি সন্ত্রাসী গ্রুপ। ওই ঘটনায় রুবাইয়াকেও লাঞ্ছিত করা হয়। ঘটনাটি মিডিয়ায় প্রকাশের পর হামলাকারীরা রুবাইয়াকে অপহরণের হুমকি দেয়। একপর্যায়ে তারা এসএসসি পরীক্ষার প্রবেশপত্র না দেয়ার জন্য বিদ্যালয় কর্তৃপক্ষকেও চাপের মধ্যে রাখে। মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে রুবাইয়ার হাতে প্রবেশপত্র এলেও সন্ত্রাসীদের অপহরণ হুমকিতে সে এখন আতঙ্কের মধ্যে রয়েছে। রুবাইয়াকে নিয়ে গোটা পরিবার উদ্বিগ্ন হয়ে ওঠেছেন। নিজের নিরাপত্তা চেয়ে রুবাইয়া মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেছে। আর এমনি পরিস্থিতিতে আগামীকাল বৃহস্পতিবার আতঙ্ক নিয়েই এসএসসির প্রথমদিনের পরীক্ষায় অংশগ্রহণ করবে মেধাবী ছাত্রী রুবাইয়া।
সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়ে রুবাইয়ার বাবা হাফেজ রকিবুর রহমান রাকিব হাপতালের বিছানায় কাতরাচ্ছেন। তার মা রোজী আক্তারও হামলার শিকার হয়ে শয্যাশায়ী। গোটা পরিবারের বিরাজ করছে আতঙ্ক। আবার কখন হামলা চালায় সন্ত্রাসীরা। আজকের দিন শেষে রাত পোহালেই রুবাইয়ার এসএসসি পরীক্ষা শুরু। ওই বিদ্যালয়ের মেধাবী ছাত্রী সে। বিদ্যালয়ের শিক্ষক থেকে শুরু করে অভিভাবক ও আত্মীয়-স্বজনদের আশা রুবাইয়া এসএসসিতে কৃতিত্বের স্বাক্ষর রাখবে। আর এমন স্বপ্ন পূরণের পথ ধরেই এসএসসি পরীক্ষা নিয়ে রুবাইয়ার প্রস্তুতি ছিল অসাধারণ। কিন্তু গত বৃহস্পতিবার বিকেলে রুবাইয়াদের বাড়িতে স্থানীয় একটি সন্ত্রাসী গ্রুপের হামলা পরীক্ষার প্রস্তুতিতে ভীতি সৃষ্টি করে দেয়। যা রুবাইয়াকে প্রতিনিয়ত আতঙ্কের মধ্যে রেখেছে। সন্ত্রাসীরা কেবল হামলা করেই ক্ষান্ত হয়নি। তারা অপহরণের হুমকি দিয়েছে বড় হুজুরের নাতনি ও হাফেজ রাকিবের মেয়ে এসএসসি পরীক্ষার্থী রুবাইয়াকে। পরীক্ষার আগ মুহূর্তে সন্ত্রাসীদের হুমকি-ধমকি চরম অনিশ্চয়তার মধ্যে ফেলেছে রুবাইয়াসহ গোটা পরিবারকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ