Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

এবার টেকনাফে ছয় রোহিঙ্গাকে অপহরণ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২৩, ৪:৫৪ পিএম

কক্সবাজারের টেকনাফে স্থানীয় চার কৃষক অপহরণের পর সাড়ে ১৩ লাখ টাকা দিয়ে মক্তিপণে ছাড়া পাওয়ার পর ফের ছয় রোহিঙ্গাকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সকালে উপজেলার ২১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের পার্শ্ববর্তী স্থানীয় বেলাল (৩৫) নামে এক ব্যক্তির মাধ্যমে ছয়জন রোহিঙ্গা হ্নীলা ইউনিয়নে কাজের সন্ধানে গেলে অজ্ঞাত পাহাড়ি সন্ত্রাসীরা তাদের অপহরণ করে নিয়ে যায় বলে জানা গেছে।

অপহরণের শিকার রোহিঙ্গারা হলেন-টেকনাফের চাকমারকুল ২১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের শরণার্থী আমির হাকিমের ছেলে মো. ফরোয়াস (২০) ও মো. জুহার (৩০), মোহাম্মদ ইসলামের ছেলে মো. নূর (৩৫), আবুল হোসেনের ছেলে নুরুল হক (৩০), ইউসুফের ছেলে জাহিদ হোসেন (৩৫) ও আব্দুস সালামের ছেলে মো. ইদ্রিস (১৯)।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, অপহৃত মোহাম্মদ নুরের মোবাইল ফোন থেকে অপহৃত জুহারের স্ত্রীর কাছে ফোন করে জনপ্রতি ৫০ হাজার টাকা করে মুক্তিপণ দাবি করেছেন সন্ত্রাসীরা।
টাকা দিতে না পারলে অপহৃতদের মেরে ফেলার হুমকি দিয়েছেন বলেও জানান অপহৃত জুহারের স্ত্রী শফিকা বেগম।
অপহৃত জুহার ও ফরোয়াজের বাবা আমির হাকিম বলেন, আমাদের ক্যাম্পের পাশে বেলাল নামে একজন বাঙালি ছেলে ৬ জনকে মাটি কাটার কথা বলে হ্নীলা পাঠিয়েছেন। তারা হ্নীলা যাওয়ার পরে মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

২১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ মো. মুস্তাফিজুর রহমান বলেন, ছয়জন অপহরণের বিষয়টি আমরা শুনেছি।
বিষয়টি এপিবিএনকে (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) জানিয়েছি। আরও তথ্য জানতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলতে বলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গাকে অপহরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ