Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

জাপান মাতিয়ে ফিরল কিশোরীরা

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : জাপানের ওসাকায় জে-গ্রিন সাকাই নারী ফুটবল উৎসবে খেলে আয়োজক ও অংশ নেয়া দলগুলোর নজর কেড়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ কিশোরী দল। এ আসরে কৃষ্ণা, স্বপ্না, সানজিদা, মারিয়ারা ক্যারিয়ারে নতুন অভিজ্ঞতা অর্জন করতে পেরেছে। আর এ অভিজ্ঞতা নিয়েই জাপান মাতিয়ে সোমবার রাতে দেশে ফিরে এসেছে বাংলাদেশ কিশোরী দল।
বাংলাদেশ ও থাইল্যান্ড ছাড়া জে-গ্রীন সাকাই ফুটবল উৎসবে সবগুলো দলই ছিল জাপানের। দেশে ফিরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়ক কৃষ্ণা রানী সরকার বলেন,‘ জাপান সফরের মাধ্যমে আমরা অনেক কিছু শিখেছি। আমাদের চেষ্টা ছিল মাঠে নিজেদের সেরাটা দিয়ে ভালো ফল করার। আশাকরি আমরা তা করে দেখাতে পেরেছি। সতীর্থদের পারফরমেন্সে আমি খুশি।
আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠেয় এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্বে এ অভিজ্ঞতা কাজে লাগবে। সেখানে জাপান এবং থাইল্যান্ডও খেলবে।’
মূলত এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্বকে সামনে রেখে প্রস্তুতির অংশ হিসেবে জাপানের এ উৎসবে অংশ নেয় বাংলাদেশের মেয়েরা আগামী মাসে এই দলটিকে সিঙ্গাপুর পাঠানো হবে বলে ইতোমধ্যে জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ