Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাকিব-তামীমের পিএসএল অনিশ্চিত

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সামনে বাংলাদেশ ক্রিকেট দলের ব্যস্ত সময়সূচি, আগামী মাস থেকে শুরু হতে যাওয়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) তাই অনেকটাই অনিশ্চিত বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও তামীম ইকবালের খেলা। ওয়েস্ট ইন্ডিজ অল-রাউন্ডার ডোয়াইন ব্রাভো ও কার্লোস ব্রেথওয়েটসহ ইংলিশ ব্যাটসম্যান অ্যালেক্স হলসেরও খেলা হচ্ছে না পিএসএলে। অ্যান্ড্র রাসেলকেও হ্যামিস্ট্রিং চোট ফেলে দিয়েছে শঙ্কায়।
বিদেশি ক্রিকেটারদের একের পর এক ইনজুরি এবং জাতীয় দলের ব্যস্ত সময়সূচির কারণে তাই পিএসএলের ফ্রাঞ্চাইজিগুলোও পরিবর্তন এনেছে তাদের দলে। বেশকিছু খলোয়াড়কে বাদ দিয়ে নতুন খেলোয়াড়দের দলে অন্তর্ভূক্ত করেছে ফ্রাঞ্জাইজিগুলো। সাকিব গত আসরে করাচি কিংসের হয়ে খেললেও এবার পেশোয়ার জালমির হয়ে খেলার কথা ছিল। তবে ব্যস্ত সময়সূচির কারণে সাকিবকে এরই মধ্যে দল থেকে বাদ দিয়েছে পেশোয়ার। বাদ পড়েছেন অ্যালেক্স হলস ও মোহাম্মাদ শাহজাদ। তাদের বদলে পেশোয়ার দলে নিয়েছে শ্রীলঙ্কার তিলকারতেœ দিলশান ও দুই ক্যারবিয় ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচার ও মার্লন স্যামুয়েলকে। যদিও পেশোয়ার ধরে রেখেছে তামীমকে। গতবার পেশোয়ারের হয়ে ৬ ম্যাচে তিনটি ফিফটি করেন তামীম।
পিসিএলের উদ্বোধনী দিনেই (৯ ফেব্রুয়ারি) শুরু হওয়া ভারতের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট শেষ হওয়ার পরদিন দুবাইয়ে যোগ দেয়ার কথা ছিল সাকিব-তামীমের। তামিমকে রেখে দিলেও এরই মধ্যে পেশোয়ার সাকিবের বদলি ক্রিকেটার দলে নিয়েছে। ভারত থেকে ফিরে আগামী মার্চেই আবার বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর। তবে পেশোয়ার ফাইনালে উঠলে সাকিব-তামিম দুজনই বিসিবির কাছে ম্যাচটি খেলার ছাড়পত্র চাইতে পারেন বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

২৯ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
৯ অক্টোবর, ২০২২
৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ