Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আল্লামা জুবাইরের গাড়ি বহরে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ইসলামিক ফ্রন্টের মহাসচিব অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইরের গাড়িবহরে হামলার প্রতিবাদে ইসলামিক ফ্রন্ট চট্টগ্রাম জেলার উদ্যোগে গত রোববার চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যক্ষ আল্লামা কাজী আনোয়ারুল ইসলাম খান বলেন, আল্লামা জয়নুল আবেদীন জুবাইর’র উপর। এ বর্বর হামলার কারণে সুন্নী মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ কোনভাবেই থামছে না। এ জঘন্য হামলায় দেশের ধর্মপ্রাণ মানুষ খুবই উদ্বিগ্ন। হামলাকারীদের মাথায় টুপি ও মুখে দাড়ি রয়েছে। আদর্শিক আন্দোলন সংগ্রামে পরাজিত হয়ে দুর্বৃত্তরা সহিংসতা নাশকতা ও চোরাগুপ্তা হামলার পথ বেচে নিয়েছে বলে তিনি মন্তব্য করেন।
ইসলামিক ফ্রন্টের চট্টগ্রাম মহানগর সভাপতি এইচ এম মুজিবুল হক শুক্কুরের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ফ্রন্টের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সিরাজ উদ্দিন তৈয়বী, দক্ষিণ জেলার সভাপতি স ম হামেদ হোসাইন, উত্তর জেলার সভাপতি অধ্যাপক সৈয়দ হাফেজ আহমদ, মহানগর সহ-সাংগঠনকি সম্পাদক এ এম মঈন উদ্দিন চৌধুরী হালিম, অধ্যক্ষ মাওলানা সৈয়দ জসিম উদ্দিন তৈয়বী, আহলে সুন্নাত নেতা মাওলানা সৈয়দ রফিকুল ইসলাম তাহেরী, কে এম নুরুল ইসলাম হুলাইনী, স ম শহিদুল হক ফারুকী, এম মহিউল আলম চৌধুরী প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আন্দরকিল্লা মোড়ে এসে শেষ হয়।
এদিকে অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইরের উপর দুর্বৃত্তের হামলার নিন্দা জানিয়েছেন দেশের শীর্ষ ১০১ আলেম। তারা এ ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ