Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

লন্ডনে আল্লামা দুবাগী ছাহেব (রহ.)’র ২য় বার্ষিক ঈসালে সাওয়াব অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ১২:০১ এএম

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ, মুনাযীরে আযম, বাহরুল উলুম, উস্তাযুল উলামা ওয়াল মুহাদ্দিসীন, শায়খুল হাদীস, মুফতিয়ে আযম, পীরে কামিল, হযরত আল্লামা মুফতি মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী ছাহেব কিবলাহ (রহ.)’র ২য় বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল লন্ডনে অনুষ্ঠিত হয়েছে।
গত রবিবার সকালে মাজার জিয়ারতের মধ্য দিয়ে শুরু হয়, খতমে কুরআন, খতমে খাজেগান, খতমে দালাইলুল খাইরাত ও যিকির মাহফিলের পাশাপাশি স্মৃতিচারণমূলক আলোচনা।
লন্ডনের ঐতিহ্যবাহী ব্রিকলেন জামে মসজিদে আল্লামা দুবাগী (রহ.) ঈসালে সাওয়াব মাহফিল কমিটির উদ্যোগে আয়োজিত মাহফিলে সভাপতিত্ব করেন তার সুযোগ্য উত্তরসূরী বড় ছাহেবজাদা আল্লামা জিল্লুর রহমান চৌধুরী। মাওলানা ওলিউর রহমান চৌধুরী দুবাগী ও মাওলানা আমিনুল ইসলামের যৌথ পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন দুবাগী ছাহেবের ছোট ছাহেবজাদা ক্বারী মাহবুবুর রহমান চৌধুরী। যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে প্রখ্যাত আলিম উলামা, মুরীদীন, মুহিব্বীন ও সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন। আল্লামা দুবাগী ছাহেব রহমতুল্লাহ আলাইহির আলোকিত জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন, মিনহাজুল কোরআন ইন্টারন্যাশনাল লন্ডন এর ডাইরেক্টর আল্লামা সাদিক কোরেশী আল-আজহারী, মুফতি সৈয়দ মাহমুদ আলী, মিয়ারবাজার মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল মুক্তাদির খান, ইলফোর্ড ইসলামিক সেন্টারের খতিব আল্লামা খুররাম রফিক, লন্ডন দারুল হাদিস লতিফিয়া গভর্ণিং বডির চেয়ারম্যান আল্লামা আব্দুল জলিল, মুহিউল ইসলাম মসজিদের খতীব আল্লামা শের আহমদ বারকাতি, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, লন্ডন দারুল হাদিস লতিফিয়ার সাবেক প্রিন্সিপাল মুফতি ইলিয়াস হোসেন, ফাইজানে ইসলাম মসজিদের খতীব আল্লামা সানাউল্লাহ ছেটি, যুক্তরাজ্য আঞ্জুমানে আল-ইসলাহর সভাপতি মাওলানা নজরুল ইসলাম, লন্ডন মাজাহিরুল উলুম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা এমদাদুর রহমান আল-মাদানী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লন্ডনে আল্লামা দুবাগী ছাহেব (রহ.)’র ২য় বার্ষিক ঈসালে সাওয়াব অনুষ্ঠিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ