Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে ২ বছর কারাভোগের পর ৪ নারীকে বিজিবির কাছে হস্তান্তর করেছে

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : ভারতে আড়াই বছর কারাভোগের পর বাংলাদেশী চার নারীকে শুক্রবার রাতে বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে বিজিবি’র কাছে হস্তান্তর করেছে বিএসএফ। তিন বছর আগে ভালো চাকরির আশায় ভারতে গিয়ে কলকাতার শিয়ালদহ স্টেশন থেকে পুলিশ’র হাতে আটক হয় তারা। আড়াই বছর সাজা হওয়ার পর তাদের পাঠনো হয় জেল হাজাতে। পরে কোলকাতা ‘লিলুয়া শেল্টার হোম’ নামে একটি এনজিও সংস্থা সেখান থেকে তাদের নিয়ে যায় নিজেদের হেফাজতে। ফেরত আসা নারীরা হলো-সাজেদা খাতুন (১৭), কুলসুম খাতুন (১৫), নাসিমা খাতুন (১৮) ও খাদিজা বেগম (১৬)। এদের বাড়ি খাগড়াছড়ি, কুমিল্লা ও যশোর জেলার বিভিন্ন এলাকায়। বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির কো-অর্ডিনেটর মুহিত হোসেন ও কাউন্সিলর নুরুন্নাহার জানান, দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হস্তক্ষেপে ‘স্বদেশ প্রত্যাবর্তন’ আইনের মাধ্যমে চার নারীকে দেশে ফেরত আনা হয়।
বেনাপোল চেকপোস্ট আইসিপি বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার আব্দুল ওহাব জানান, ফেরত আসা বাংলাদেশী চার নারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। পরে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি তাদের গ্রহণ করে পরিবারের কাছে বুঝিয়ে দেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ