Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্লামা ফুলতলী (রহ.) এর ঈসালে সাওয়াব মাহফিল আজ

| প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : উপমহাদেশের প্রখ্যাত বুযুর্গ, ওলীয়ে কামিল শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর ৯ম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে আজ (১৫ জানুয়ারি) জকিগঞ্জে ফুলতলী ছাহেববাড়ি সংলগ্ন বালাই হাওরে অনুষ্ঠিত হবে বিশাল ঈসালে সাওয়াব মাহফিল। মাহফিলের সকল প্রস্তুতি ইতোমধ্যে প্রায় শেষ হয়েছে।
বালাই হাওরে তৈরি হয়েছে বিশাল প্যান্ডেল ও সুদৃশ্য মঞ্চ। গাড়ী পার্কিং-এর জন্য প্রস্তুত করা হয়েছে নির্ধারিত মাঠ। আগত মেহমানদের খাবারের জন্য প্রতিবারের মতো করা হচ্ছে বিশাল আয়োজন। মাহফিলের প্রয়োজনীয় দিক-নির্দেশনা সম্বলিত লিফলেট ইতোপূর্বে সিলেট বিভাগের প্রত্যন্ত অঞ্চলে বিতরণ করা হয়েছে। রতনগঞ্জ বাজারে ছাহেববাড়ির প্রবেশ পথে টানানো হয়েছে মাহফিলের মানচিত্র। আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবে পুলিশ বাহিনী। পাশাপাশি সার্বিক শৃঙ্খলার জন্য প্রস্তুত হয়েছে প্রায় হাজারো স্বেচ্ছাসেবক। মাহফিল উপলক্ষে ইতোমধ্যে বাংলাদেশে এসে পৌঁছেছেন মক্কা মুকাররামার মসজিদুল খায়র-এর খতীব সায়্যিদ আল হাবীব মুহাম্মদ আবদুল্লাহ আল-আইদারুস।
শনিবার এসে পৌঁছেছেন ভারতের উত্তর প্রদেশের প্রখ্যাত বুযুর্গ, খতীবে আ’যম আল্লামা ওজীহ উদ্দীন খান রামপুরী (র.)-এর সুযোগ্য উত্তরসূরি, উর্দু পত্রিকা ‘দ্বিয়ায়ে ওজীহ’র সম্পাদক ড. শাআইরুল্লাহ খান রামপুরী, রামপুর নবাবী মসজিদের নায়েবে ইমাম ও খতীব, মাদরাসায়ে জামিউল উলূম ফুরকানিয়ার উস্তাদ হযরত মাওলানা ই’তিসামুল্লাহ খান রামপুরী ও মাওলানা মাকারিমুল্লাহ খান রামপুরী। রোববার সকাল ১০টা ৩০ মিনিটে আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.)-এর মাযার জিয়ারতের মাধ্যমে শুরু হবে দিনের কার্যক্রম। এরপর খতমে কুরআন ও দুআর মাধ্যমে শুরু হবে মূল অনুষ্ঠান। এতে বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে খতমে বুখারী, খতমে খাজেগান, দালাইলুল খায়রাত শরীফের খতম, জিকর মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা।
মাহফিলে তা’লীম-তরবিয়ত প্রদান করবেন আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.)-এর সুযোগ্য উত্তরসূরী উস্তাযুল উলামা ওয়াল মুহাদ্দিসীন, মুরশিদে বরহক হযরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী।
প্রতি বছরের মতো এবারও মাহফিলে সমবেত হবেন লাখো মানুষ। মাহফিলের দেশ-বিদেশের প্রখ্যাত পীরমাশায়েখ, আলেম-উলামা, ইসলামী শিক্ষাবিদ, চিন্তাবিদ ও রাজনৈতিক নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ