Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কৃষিবিদ ও লেখক নিয়াজ উদ্দিন পাশা আর নেই

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : টানা ১৫ দিন মৃত্যুর সাথে লড়াই করে অবশেষে না ফেরার দেশেই চলে গেলেন কৃষিবিদ নিয়াজ উদ্দিন পাশা (৫৫)। ব্রেইন স্ট্রোকে বাকশক্তি হারিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। প্রসঙ্গত নিয়াজ পাশা ৯০-এর দশকে মালয়েশিয়ায় অবস্থানকালে এবং পরবর্তীতে দৈনিক ইনকিলাবে নিয়মিত বিভিন্ন বিভাগে লেখালেখি করেছেন।
নিয়াজ উদ্দিন পাশার স্ত্রী ফারজানা আশা জানান, সকালে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল চত্বরে তার প্রথম নামাজে জানাজা শেষে লাশ গ্রামের বাড়ি কিশোরগঞ্জের ইটনা উপজেলায় নেয়া হবে। পরে ইটনা উপজেলার মৃগা ইউনিয়নের লাইমপাশা গ্রামে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।
এদিকে কিশোরগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গতকাল দুপুরে মরহুমের লাশ কিশোরগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গণে আনা হলে কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট জিল্লুর রহমান, প্রেসক্লাব সভাপতি কাজী শাহীন খান, সাবেক সভাপতি এ কে নাছিম খানসহ প্রেসক্লাব নেতৃবৃন্দ মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পন করেন এবং মরহুমের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করেন।
পরে মরহুমের লাশ তার নিজ গ্রামের বাড়ি কিশোরগঞ্জের ইটনা উপজেলার লাইমপাশা গ্রামে নিয়ে যাওয়া হয় এবং বাদ মাগরিব জানাযা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়। মরহুম ড. নিয়াজ পাশা তার জীবদ্দশায় দৈনিক ইনকিলাবসহ বিভিন্ন জাতীয় দৈনিকে হাওড় অঞ্চলের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে একাধিক প্রতিবেদন ও প্রবন্ধ প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষিবি

১৪ ফেব্রুয়ারি, ২০২২
১৩ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ