Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মহানগরী লিগ কমিটির পাশে সাইফ পাওয়ারটেক

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সহযোগিতার হাত বাড়িয়ে এবার ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির পাশে এসে দাঁড়াল সাইফ পাওয়ারটেক। দেশীয় এই শিল্প প্রতিষ্ঠানটি চার বছর মহানগরী লিগ কমিটির আওতাধীন প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ফুটবল লিগের পৃষ্ঠপোষকতা করবে।
বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও অন্য টুর্নামেন্টে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নিয়মিত পৃষ্ঠপোষক পেলেও ঢাকা মহানগরীর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ লিগের জন্য তা নিয়মিত পায়নি। এবার সেই ঘাটতি দূর করতে আজ সাইফ পাওয়ারটেকের সঙ্গে চার বছরের একটি চুক্তি স্বাক্ষর করেছে বাফুফের মহানগরী ফুটবল লিগ কমিটি। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামস্থ অফিসে লিগ কমিটির চেয়ারম্যান হারুনুর রশিদ ও সাইফ পাওয়ারটেকের কর্ণধার তরফদার মোহাম্মদ রুহুল আমিন এই চুক্তিতে স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষর শেষে শেষে হারুনুর রশিদ বলেন, ‘বিগত বছরগুলোতে মহানগরীর লিগগুলো নিয়মিত হয়নি। এবার থেকে আমরা প্রতিবছর এই লিগগুলো নিয়মিত ভাবে আয়োজন করবো। ১১ জানুয়ারি ১২ দল নিয়ে শুরু হবে দ্বিতীয় বিভাগ, এরপর প্রথম বিভাগ এবং বছরের শেষে তৃতীয় বিভাগ লিগ আয়োজন করার পরিকল্পনা রয়েছে আমাদের।’ সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন বলেন, ‘আমরা ফুটবলের সঙ্গে সব সময়ই আছি। ফুটবলকে এগিয়ে নেয়ার জন্য অব্যাহত কাজ করছি। আমরা মনে করি, এখান থেকে বিপিএল ও বিসিএলের খেলোয়াড় আসবে। আমাদের পক্ষে যতটুকু সহযোগিতা করার আমরা তা করব।’ বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, ‘লিগ কমিটির নতুন অফিস হলো, যার মাঝে হারুন ভাই নতুন সূচনা নিয়ে এসেছেন। বাফুফের যা যা করার দরকার করবে। ঢাকার ৪৮টি ক্লাব অন্য অর্থে ফুটবলের মেরুদÐ। আপনারা ভালো খেলোয়াড় বানান, পরবর্তীতে বড় ক্লাবগুলো খেলোয়াড়দের কিনে নেবে। ৪৮টি ক্লাবকে অনুরোধ করব, শৃঙ্খলাহীন হবেন না। আপনাদের ওপর কোনো কিছু চাপিয়ে দেয়া হবে না। বাইলজের বাইরে কোনো কিছু মেনেও নেয়া হবে না। বাইলজের বাইরে আমরা কেউ যাব না।’
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাফুফে সহ-সভাপতি বাদল রায় ও মহিউদ্দিন মহি, কার্যনির্বাহী সদস্য শওকত আলী খান জাহাঙ্গীর, আবদুর রহিম, সত্যজিৎ দাস রুপু ও অমিত খান শুভ্র উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহানগরী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ