Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

গত সোমবার দৈনিক ইনকিলাবের জাতীয় সংস্করণে ১২ পৃষ্ঠায় ‘চিনি ও খাদ্রশিল্প করপোরেশনের চেয়ারম্যান তাকের জিয়ার ব্যবসায়িক পার্টনার’ শীর্ষক সংবাদটির প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ চিনি ও খাদ্রশিল্প করপোরেশন। সংবাদে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, এমপি’র উদ্ধৃতি দিয়ে উল্লেখ করা হয়েছে যে, বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেন তারেক জিয়ার ব্যবসায়িক পার্টনার এবং তিনি বিএনপি-জামাতের আমলে গোবিন্দগঞ্জ সুগার মিলের শত শত বিঘা জমি তারেক জিয়ার নামে লিখে দেয়ার চেষ্টা করেছেন।
প্রতিবাদলিপিতে বলা হয়, ওই সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন এবং অসৎ উদ্দেশ্যপ্রণোদিত। উল্লেখ্য, বাংলাদেশ চিনি ও খাদ্যশল্প করপোরেশনের অধীনস্থ গোবিন্দগঞ্জ সুগার মিল নামে কোনো সুগার মিল নেই। সংস্থার অধীনস্থ গাইবান্ধা জেলার অন্তর্ভুক্ত রংপুর সুগার মিল নামে একটি সুগার মিল রয়েছে। ওই মিলটি সরকারি সিদ্ধান্তক্রমে ৩১-০৩-২০০৪ তারিখে বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তীতে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ০২-০৮-২০০৬ সালে মিলটি পুনরায় চালু করা হয়। সংস্থার বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেন ২০০৪ সালে করপোরেশনের প্রধান (কোম্পানি বিষয়ক) পদে অধিষ্ঠিত ছিলেন। তিনি তৎসময়ে সংস্থার কোনো নীতি-নির্ধারণীমূলক পদে বহাল ছিলেন না। রংপুর সুগার মিলের সাহেবগঞ্জ খামারে রজমি সরকার কর্তৃক অধিগ্রহণকৃত রাষ্ট্রায়ত্ব সম্পত্তি। বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যতিরেকে অন্য কারো পক্ষে রাষ্ট্রীয় মালিকানাধীন সম্পত্তি কারো নামে লিখে দেয়ার আদৌও কোনো সুযোগ নেই বিধায় আলোচ্য অভিযোগটি বানোয়াট এবং অবান্তর।
এছাড়া গাইবান্ধার গোবিন্দগঞ্জ সাঁওতালের জমি নিয়ে বিরোধের সৃষ্টি করা হয়েছে মর্মে পত্রিকায় যে সংবাদ প্রকাশিত হয়েছে তাও সর্বৈব মিথ্যা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকাশিত

১৫ জানুয়ারি, ২০২২
১১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ