Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পাঠ্যবই বিতরণ অনুষ্ঠানে এমপি কমল শিক্ষায় সরকারের অভাবনীয় সাফল্য বছরের প্রথমদিন বই বিতরণ

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : কক্সবাজারের রামুতে নিজ নামে এলাকাবাসীর উদ্যোগে প্রতিষ্ঠিত বিদ্যালয়সহ বেশ কয়েকটি বিদ্যালয়ে বিনামূল্যে নতুন পাঠ্যবই বিতরণ করেছেন জননেতা আলহাজ সাইমুম সরওয়ার কমল এমপি।
বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেছেন, বাংলাদেশ ছাড়া বিশ্বের কোন দেশ বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই তুলে দিতে পারেনি। বছরের প্রথমদিন ৩৬ কোটি ৮০ লাখ বই সারা দেশের শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পৌঁছে দেওয়া হয়েছে। শিক্ষাখাতে সরকারের এটি অভাবনীয় সাফল্য ও বিশ্বরেকর্ড। আওয়ামী লীগ সরকার নানামুখী উন্নয়নসহ শিক্ষাখাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে।
রোববার (১ জানুয়ারি) সকালে রামু উপজেলার কাউয়ারখোপ উখিয়ারঘোনা আলহাজ সাইমুম সরওয়ার কমল উচ্চ বিদ্যালয়ে নতুন বই বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, স্বাধীনতার পর রামুতে ৪৩ বছরে ১২টি স্কুল প্রতিষ্ঠিত হয়েছিল। গেল আড়াই বছরে আমরা রামু উপজেলায় ১০টি স্কুল প্রতিষ্ঠা করেছি। রামুকে সামগ্রিক ভাবে আলোকিত করতে ও শিক্ষার নগরী হিসেবে গড়ে তোলার কাজকে এগিয়ে নিয়ে যাচ্ছি।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কক্সবাজার জেলা পরিষদ সদস্য শামসুল আলম চেয়ারম্যানের সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংসদ কমলের সহধর্মিণী ছৈয়দা সেলিনা সরওয়ার কমল, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন কোম্পানি, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, রামু উপজেলা নির্বাহী অফিসার শাহজান আলী, কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ, আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফরিদ আহামদ, জেলা যুবলীগ নেতা পলক বড়–য়া আপ্পু, প্রাবন্ধিক এম. সুলতান আহমদ মনিরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাঠ্যবই

১০ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ