Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাকুন্দিয়ায় হাল গরুর দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

পাকুন্দিয়া উপজেলা সংবাদদাতা : কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ঐতিহ্যবাহী হাল দৌড় (গরু দৌড়) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা সাড়ে ৩টায় উপজেলার বড়বাড়ি এলাকার গজারিয়া মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিকাল সাড়ে ৫টায় শেষ হয়। পাকুন্দিয়া বড়বাড়ি এলাকাবাসির উদ্যোগে ও বড়বাড়ি ইয়থ ক্লাব এন্ড পাঠাগারের সহযোগিতায় এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। ১২ জোড়া গরু এ প্রতিযোগিতায় অংশ নেয়। এই প্রতিযোগিতা দেখতে পাকুন্দিয়া উপজেলা সদরসহ আশপাশের ইউনিয়নের প্রায় ১০ হাজার দর্শনার্থী সমবেত হয়। দাপট এ হাল দৌড়ে প্রথম হয়েছেন নারান্দী নরপুর গ্রামের শাহানশাহ, তিনি পেয়েছেন একটি ২১ ইঞ্চি রঙ্গিন টেলিভিশন। দ্বিতীয় হয়েছেন পাটুয়াভাঙ্গা গ্রামের মোহাম্মদ আলী, তিনি পেয়েছেন একটি বাইসাইকেল। তৃতীয় হয়েছেন হোসেন্দী গ্রামের হেলাল উদ্দিন, তিনি পেয়েছেন একটি সেলাইমেশিন। চতুর্থ হয়েছেন পাটুয়াভাঙ্গা গ্রামের কামরুল ইসলাম, তিনি পেয়েছেন একটি রাইস কুকার এবং পঞ্চম হয়েছেন বিশুহাটি গ্রামের গোলাপ মেম্বার, তিনি পেয়েছেন একটি মোবাইল সেট। এছাড়াও অংশগ্রহণকারী প্রত্যেক হালকে শান্তনা পুরস্কার প্রদান করা হয়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহŸায়ক মোতায়েম হোসেন স্বপন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসিডেন্ট মোহাম্মদ আবদুল হামিদের পুত্র ও প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিক্যাল কলেজের পরিচালক মো. রাসেল আহমেদ তুহিন। অনুষ্ঠানটি উদ্বোধন করেন, জেলা ছাত্রলীগের সভাপতি মো. শফিকুল ইসলাম ঢালী লিমন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুষ্ঠিত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ