Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টিএমএসএসের বার্ষিক সভায় ৫ হাজার ২শ’ কোটি টাকার বাজেট অনুমোদন

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : টিএমএসএসের ২০১৬-১৭ অর্থ বছরের জন্য পাঁচ হাজার দুইশত ছিয়ানব্বই কোটি সাতাত্তর লাখ টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। টিএমএসএস ফাউন্ডেশন অফিস ঠেঙ্গামারা বগুড়ায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে দুই দিনব্যাপী সংস্থার বার্ষিক সাধারণ সভায় গতকাল (শুক্রবার) এ বাজেট অনুমোদন করা হয়।
টিএমএসএস পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আলহাজ মাহমুদা বেগমের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় সংস্থার সহকারী সদস্য সচিব মিনতি আখতার বানু ২০১৫-১৬ এর বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন। সভায় বিভিন্ন বিষয়ে আলোচনাসহ বাজেট অনুমোদন এবং ২০১৬-১৭ এর কর্মপরিকল্পনা উপস্থাপন ও অনুমোদন করা হয়। কোষাধ্যক্ষ আয়শা বেগম আগামী ২০১৬-১৭ অর্থ বছরের বাজেট উপস্থাপন ও অডিট ফার্ম নির্বাচন বিষয়ে আলোচনা করেন। বার্ষিক সাধারণ সভার আলোচ্য বিষয় সমূহ উপস্থাপন ও আলোচনা করেন পরিচালনা পর্ষদের সদস্য সচিব ও টিএমএসএস নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। বার্ষিক সাধারণ সভায় আজীবন সদস্যের মৃত্যুজনিত কারণে তার সক্রিয় উত্তরাধিকারীকে আজীবন সদস্য ভুক্ত করণ, অর্থ ব্যবস্থাপনা ও সুরক্ষা, টিএমএসএস মেমোরেনডাম অফ এসোসিয়েশনের সংশোধন,টিএমএসএস পরিচালন এবং কার্যক্রম পরিচালন প্রণালী বর্তমান সময়ের নিরীখে আরও যুগোপযোগীকরণ,শুদ্ধাচার, সু-শাসন রক্ষার্থে শূন্য সহিষ্ণুতা সম্পন্ন প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে আলোচনা করা হয়।
আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন পুন্ড্র বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান স্থপতি এম এইচ এম শাজাহান তরু।
আরও বক্তব্য রাখেন টিএমএসএসের পরিচালনা পর্ষদের ভাইস-চেয়ারম্যান অধ্যাপিকা নাছিমা আকতার জলি, টিএমএসএস হায়ার এডুকেশন উপদেষ্টা ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এম আমিনুল ইসলাম প্রমুখ। এ ছাড়াও টিএমএসএস পরিচালিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ভেঞ্চার, ডোমেইন ও বিভাগ প্রধানগণ বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন সংস্থার উপদেষ্টা, পরামর্শকসহ সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। টিএমএসএসের দুই জন সাধারণ পরিষদ সদস্যের মৃত্যুতে দোয়া করা হয়। তাদের পরিবারের সদস্যের সম্মতিতে ফাঁকা সদস্য পদ পূরণ করা হয়। এ ছাড়াও সংস্থার গুরুত্বপূর্ণ সিদ্ধান্তসমূহ উপস্থাপন ও অনুমোদিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুমোদন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ