Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পেমেন্ট সিস্টেম অপারেটর হিসেবে সার্ভিস হাব’র অনুমোদন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

পেমেন্ট সিস্টেম অপারেটর (পিএসও) হিসেবে অনুমোদন পেয়েছে সার্ভিস হাব লিমিটেড। ‘পেস্টেশন’ ব্র্যান্ড নামে প্রতিষ্ঠানটি কার্যক্রম পরিচালনা করবে। কেন্দ্রীয় ব্যাংকের পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্ট গত বৃহস্পতিবার এ সংক্রান্ত এক সার্কুলার জারি করেছে। ‘বাংলাদেশ পেমেন্ট অ্যান্ড সেটেলমেন্ট সিস্টেমস রেগুলেশন-২০১৪’ অনুসারে এ অনুমোদন দেয়া হয়েছে বলে সার্কুলারে উল্লেখ করা হয়েছে। কেন্দ্রীয় ব্যাংকের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, কোনো প্রতিষ্ঠান নিজেরা অনলাইনে পেমেন্ট ব্যবস্থা চালু করতে পারে না। এক্ষেত্রে তাদের একটি পিএসও প্রতিষ্ঠানের সহায়তা নিতে হয়। এখন থেকে পেস্টেশন এই কাজটি করতে পারবে। তিনি বলেন, অনুমোদন পেতে সার্ভিস হাব লিমিটেড প্রায় দুই বছর আগে আবেদন করেছিল। নানা পর্যায়ের যাচাই-বাছাই শেষে তাদেরকে অনুমোদন দেয়া হয়েছে।
এখন পর্যন্ত মোট ৮টি পিএসও প্রতিষ্ঠানকে অনুমোদন দেয়া হয়েছে। সার্ভিস হাব লিমিটেড ছাড়া অন্যগুলো হলো আইটি কনসালটেন্টস লিমিটেড, সফটওয়্যার শপ লিমিটেড, সূর্যমূখী লিমিটেড, পোর্টনিক্স লিমিটেড, ওয়ালেটমিক্স লিমিটেড, সফট টেক ইনোভেশন লিমিটেড এবং অপটিমাম সলিউশন অ্যান্ড সার্ভিস লিমিটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেমেন্ট সিস্টেম অপারেটর হিসেবে সার্ভিস হাব’র অনুমোদন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ