Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আমিন ছুম্মা আমিন ধ্বনীতে শেষ হলো সুন্নি ইজতিমা

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জঙ্গি ও ভ্রান্তপথ ছেড়ে ইসলামের হক পথে ফিরে আসার মধ্যেই রয়েছে মুক্তি ও শান্তি -ইজতিমার মুবাল্লিগণ
স্টাফ রিপোর্টার : লাখো আশেকে রাসূলের ‘আমিন, ছুম্মা আমিন’ ধ্বনীতে রাজধানীর আশকোনায় শেষ হলো দাওয়াতে ইসলামীর তিনদিনের ইজতিমা। শুক্রবার ইজতিমার শেষদিনে পবিত্র জুমার নামাজ শেষে অনুষ্ঠিত হয় মিলাদ, কিয়াম ও  আখেরি মোনাজাত। উপস্থিত লাখো মুসলিম একসঙ্গে জুমার নামাজ আদায় করেন। আখেরি মোনাজাতে গোণাহ মুক্তি এবং দেশ-জাতি ও মুসলিম উম্মাহর সুখ শান্তির জন্য কান্নাকাটি করে মহান আল্লাহর দরবারে ফরিয়াদ করা হয়। এসময় আমিন ছুম্মা আমিন ধ্বনীতে মহান আল্লাহর আনুগত্যের এক অভুতপূর্ব হ্রদয়গ্রাহী দৃশ্যের অবতারণা হয়।
জুমার নামাজ পূর্বে বক্তব্যে বিশিষ্ট সুন্নী ওলামায়ে কেরাম ও পীর মাশায়েখগণ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, ভ্রান্তপথ ও অসৎপথ পরিহার করে মহান আল্লাহপাক ও তাঁর প্রিয় হাবিব (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসালাম) এর পথে, রহমতের পথে, সুখ, শান্তি ও সমৃদ্ধির পথে ফিরে আসার এবং প্রত্যেক মানুষকে গোনাহের পথ থেকে মুক্তি দিয়ে নেকির পথে দাওয়াত দেওয়ার আহ্বান জানান। এসময় নেকির দাওয়াত পৌঁছে দিতে তিনদিন, বারদিন, একমাস, তেষট্টি ও বারমাসের মাদানি কাফেলায় দেশের মসজিদে মসজিদে সফরের জন্য অসংখ্য মুসলি নাম লেখান এবং ইজতিমার ময়দান থেকেই তালিকা অনুযায়ী মাদানি কাফেলা সফর শুরু করেন।   
এছাড়া দাওয়াতে ইসলামির মুবাল্লিগরা বিষয় ভিত্তিক আলোচনা করেন। বেশ কিছুক্ষণের জন্য মহান আল্লাহর ধ্যানে, জিকির-আযকার, এবাদত বন্দেগীতে মশগুল হয়ে যান মুসল্লিরা। হ্রদয়ের অন্তঃস্থল থেকে অকৃত্বিম ভালবাসা নিয়ে রাহমাতুল্লিল আলামীন এর দরবারে পেশ করা হয় দরূদ ও সালাতু-সালাম।
আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য, দাওয়াতে ইসলামির নিজস্ব নিরাপত্তা কর্মীর কড়া প্রহরায় নিযুক্ত ছিল। আইজিপিসহ পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তা, সংসদ সদস্য, উলামায়ে আহলে সুন্নাত, বিভিন্ন দরবার ও তরিকতের পীর মাশায়েখ এবং ভক্তগণ ইজতিমায় অংশ নেন।



 

Show all comments
  • মোহাম্মদ মনির উদ্দিন ৩১ ডিসেম্বর, ২০১৬, ৭:০৬ এএম says : 1
    আলহামদুলিল্লাহ্‌, আলহামদুলিল্লাহ্‌, আলহামদুলিল্লাহ্‌, আল্লাহু আকবর। ছল্লো আলাল হাবীব, সাল্লালাহু তায়ালা আলা মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম।এমন সুন্দর সুশৃঙ্খল সফল ইজতিমা সম্পন্ন করার জন্য সুন্নি ভাইদেরক মহান আল্লাহ্‌ তওফিক দিয়েছেন এই জন্য সর্ব প্রথম মহান আল্লাহর দরবারে লাখো কোটি শুকর জ্ঞাপন করছি। লাখো কোটি সালাতুস সালাম পেশ করছি তাজেদারে মদিনা হুজুর আকরাম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রওজা আকদাসে।অন্তরের অন্তঃস্থল থেকে মোবারকবাদ জানাচ্ছি দাওয়াতি ইসলামির প্রিয় ভাইদেরকে যাদের অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে মহান আল্লাহ্‌ এই সুন্নি ইজতিমার উছিলায় যেন সুন্নিদের সমস্ত দোষ ত্রুটি গুলি ধুয়ে মুছে পরিস্কার করে দেন। আলহামদুলিল্লাহ, আল্লাহু আকবর। মহান আল্লাহ্‌ ইসলামের সঠিক আকিদা সুন্নি আকিদাকে, মহান আল্লাহর নেয়ামত প্রাপ্তদের(নবী রাসুলগন, সাহাবায়ে কেরাম, তাবী, তাবে তাবীগণ, আইম্মায়ে মুজতাহিদিন গণ, হক্কানি রব্বানি পীর মশায়েক গণ, আউলিয়া কেরাম গণ, হক্কানি রব্বানি আলেম ওলামা গণ) আকিদা সুন্নি আকিদাকে, এই দেশের প্রতিটি ঘরে ঘরে এবং সারা পৃথিবীর প্রতিটি মানুষের অন্তরে প্রতিষ্ঠিত করে দিন। আমীন।
    Total Reply(0) Reply
  • মুহাম্মদ সালাহউদ্দিন ৩১ ডিসেম্বর, ২০১৬, ১০:০৪ এএম says : 1
    দা'ওয়াতে ইসলামির তিন দিনের সুন্নাতে ভরা ইজতিমায়, না গেলে অনেক কিছু মিস করতাম, জীবনটা অন্ধকারেই রয়ে যেত। দাওয়াতে ইজতিমায় গিয়ে পেলাম এক নতুন জীবনের সন্ধান। অন্যায় অসৎ কাজ পরিহার করে প্রিয় নবীজির সুন্নাত মুতাবেক জীবন গড়ার এক নতুন পেরনা দা'ওয়াতে ইসলামির স্লোগান হলো, আমি নিজের এবং সারা দুনিয়ার মানুষের সংশোধনের চেষ্টা করবো ইনশাল্লাহ আজ্জা ওয়াজ্জাল্লা।
    Total Reply(0) Reply
  • md sarwar ১ জানুয়ারি, ২০১৭, ১:০৩ এএম says : 1
    alhamdulillh
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতিমা

১২ জানুয়ারি, ২০১৮
১৩ জানুয়ারি, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ