Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাল থেকে ঢাকায় দা’ওয়াতে ইসলামির তিন দিনের ইজতিমা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

৩ জানুয়ারি থেকে রাজধানী ঢাকার, এয়ারপোর্ট সংলগ্ন সিভিল এভিয়েশন ময়দানে শুরু হচ্ছে দা’ওয়াতে ইসলামির তিন দিনের সুন্নাতে ভরা ইজতিমা। ৫ জানুয়ারি জুমার নামাজের পর দেশ, জাতি ও মুসলিম উম্মার কল্যান কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতিমা। ইতোমধ্যে ইজতেমার সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। থাকছে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থাও।
তিন দিনের ইজতিমা উপলক্ষ্যে রাজধানীর এয়ারপোর্ট সিভিল এভিয়েশন ময়দানে (ইজতিমা ময়দান) আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইজতিমার আয়োজক দাওয়াতে ইসলামী বাংলাদেশের সভাপতি মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী বলেন, জঙ্গিবাদের সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই। ইসলাম হাত ও জবান থেকে মানুষকে পূর্ণ নিরাপদ রাখতে বলেছে। ইসলামের নামে জঙ্গিবাদ হারাম। আর এর পরিণতি জাহান্নাম।
ইজতিমার উদ্দেশ্য তুলে ধরে মুফতি জহির বলেন, ঢাকায় দ্বিতীয় বারের মত তিনদিনের ইজতিমা হলেও দাওয়াতে ইসলামী ভারত, পাকিস্তান, নেপাল, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য সার বিশ্বে ইজতিমা করে নেকির দাওয়াত দিয়ে আসছে।
সংবাদ সম্মেলনে তিনি ইজতেমার কর্মসূচি তুলে ধরে বলেন, আগামী বুধবার সকাল ১০টায় কোরআনে পাকের তেলাওয়াত ও নাতেরাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) পরিবেশনের পর পরই ‘বিসমিল্লাহ শরীফের ফজিলত’ বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে শুরু হবে তিন দিনের এই ইজতিমা। শুক্রবার জুমার নামাজের দেশ, জাতি ও মুসলিম উম্মাহর জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। তারপর মিলাদ, কিয়াম ও সংক্ষিপ্ত মোনাজাতের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে শেষ হবে তিনদিনের সুন্নাতে ভরা ইজতিমা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতিমা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ