Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আফগানিস্তানে টিভি উপস্থাপিকাকে গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ৯:১৯ পিএম

আফগানিস্তানে বন্দুক হামলায় এক নারী সাংবাদিক নিহত হয়েছেন। মালালা মাইওয়ান্দ নামের ওই সাংবাদিক বৃহস্পতিবার জালালাবাদে তার কর্মস্থলে যাচ্ছিলেন। এই সময় হামলায় তার গাড়িচালক চালক মোহাম্মদ তাহিরও নিহত হয়েছেন। দেশটিতে সম্প্রতি হামলার সর্বশেষ শিকার হলেন এই সাংবাদিক। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।
বিবিসি জানিয়েছে, মাইওয়ান্দ ইনিকাস টিভি ও রেডিওতে কাজ করতেন। তিনি নাগরিক সমাজের কর্মীও ছিলেন। তার মাও অধিকার কর্মী ছিলেন। পাঁচ বছর আগে বন্দুক হামলায় নিহত হন তিনি।
প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানি জানিয়েছেন, মাইওয়ান্দ যখন কর্মস্থলে যাচ্ছিলেন তখন তার গাড়ির ওপর হামলা চালায় অজ্ঞাত বন্দুকধারী। হামলার পরপর ঘটনাস্থল থেকে পালিয়ে যায় হামলাকারী।
হামলার দায় স্বীকার করে আনুষ্ঠানিকভাবে এখনও কোনো সংগঠন কিছু জানায়নি। এ হত্যার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে ন্যাটো এবং ইউরোপীয় ইউনিয়ন (ইউ)। নিহত মালালা মাইওয়ান্দ দেশটির ইনিকাস টিভি নামের একটি টেলিভিশন এবং রেডিওর হয়ে কাজ করতেন। সূত্র: বিবিসি ও আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলি করে হত্যা

২৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ