Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

কলম্বিয়ায় ব্যস্ত সড়কে দুই সাংবাদিককে গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ৩:৩০ পিএম

কলম্বিয়ার উত্তরাঞ্চলের একটি মহাসড়কে দুই সাংবাদিককে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত হামলাকারীরা। স্থানীয় সময় রোববার ওই দুই সাংবাদিক গাড়ি নিয়ে ভ্রমণে বের হয়েছিলেন। তাদের ওপর মোটরসাইকেল থেকে অজ্ঞাত হামলাকারীরা গুলি চালিয়েছে। কলম্বিয়া পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

পুলিশ জানিয়েছে, নিহত দুই সাংবাদিক হলেন- লেইনার মন্টেরো এবং ডিলিয়া কনট্রেরাস। লেইনার একটি অনলাইন রেডিও স্টেশনের পরিচালক এবং ডিলিয়া একটি অনলাইন সংবাদ পোর্টালের পরিচালক। তাঁরা একটি গ্রামের সাধু উৎসব থেকে ফেরার সময় ফান্ডাসিওনের পৌরসভার কাছে হামলার শিকার হন।
মাগডালেনার পুলিশ কমান্ডার আন্দ্রেস সেরনা বলেছেন, লেইনার ও আরও কয়েকজনের মধ্যে মারামারি হয়েছিল বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। এ ঘটনার পর তিনি ডিলিয়ার গাড়িতে চেপে বের হয়ে আসেন। পরে পথের মধ্যে তাঁদের হত্যা করা হয়েছে।
খুব কম সময়ের মধ্যে এ হত্যার রহস্য উদ্ঘাটন করার প্রতিশ্রুতি দিয়েছেন আন্দ্রেস সেরনা। তিনি বলেছেন, ‘দ্রুততম সময়ের মধ্যে এ দুঃখজনক ঘটনার সমাধান করতে আমরা ম্যাগডালেনার নাগরিকদের কাছে প্রতিশ্রুতিবদ্ধ। ওই দুই সাংবাদিক তাঁদের কাজের জন্য প্রশংসিত ও পরিচিত ছিলেন।’
কর্তৃপক্ষ বলেছে, সাংবাদিকতার সঙ্গে এ হত্যাকাণ্ডের কোনো সম্পর্ক আছে কি না, তা এখনো স্পষ্ট নয়।
এদিকে হত্যাকাণ্ডের দ্রুত তদন্তের দাবি জানিয়েছে দ্য ফাউন্ডেশন ফর প্রেস ফ্রিডম নামের একটি অলাভজনক সংস্থা। সূত্র : রয়টার্স।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলি করে হত্যা

২৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ