Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘোড়াঘাটে রাণীগঞ্জ মন্দির মার্কেটে আগুন পুড়ে গেল ৪টি দোকান, ব্যাপক ক্ষতি

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২৩, ৪:০৫ পিএম

দিনাজপুরের ঘোড়াঘাটে রাণীগঞ্জ মন্দির মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে ৪ টি দোকানের প্রায় ৩ লাখ টাকার মালামাল। বিদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা ফায়ার সার্ভিসের।

বুধবার রাত সাড়ে ১১ টার সময় উপজেলার দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়ক সংলগ্ন ৩নং সিংড়া ইউনিয়নের রাণীগঞ্জ মন্দির মার্কেটে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।

স্থানীয়রা জানান, রাতে হঠাৎ মার্কেটের রুপক কুমারের মোটরসাইকেল সার্ভিসের দোকানের ভেতরে আগুন দেখতে পেয়ে তারা ফায়ার সার্ভিসকে খবর দেয়। আগুন তাৎক্ষণিক আশ পাশের দোকানে ছড়িয়ে পড়ে। এতে গো খাদ্য ও মোবাইল যন্ত্রপাতি দোকান সহ চারটি দোকানের মালামাল পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিস সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রনে আনে।

এই অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত দোকানদারদের দাবী তাদের ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। তবে ফায়ার সার্ভিস বলছে দোকান গুলোতে ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। উদ্ধার করা হয়েছে ৫ লক্ষ টাকার মালামাল।

ক্ষতিগ্রস্থ মোটরসাইকেল সার্ভিসের দোকান মালিক রুপক কুমার সরকার বলেন, ‘আমার দোকানের ২টি মোটর সাইকেল সহ প্রায় ৩ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। এই দোকানের উপর আমার সংসার চলত। এখন পথে নেমে গেলাম।’

গোখাদ্যের দোকান মালিক দিলীপ কুমার বলেন, ‘আমার দোকানে প্রায় ৬ লাখ টাকার মালামাল ছিল। তার মধ্যে প্রায় ৪ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। আমাদের চারটি দোকানে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।’

এদিকে ঘোড়াঘাট ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ নিরঞ্জন সরকার বলেন, ‘আমরা আগুনে ক্ষতিগ্রস্থ দোকান থেকে ৫ লাখ টাকার মালামাল উদ্ধার করেছি। আগুনে পুড়ে গেছে এ সব দোকানে থাকা আরো প্রায় ৩ লাখ টাকার মালামাল । ধারণা করা হচ্ছে ভল্কানাইজিং দোকানের বিদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।’
গোলাম মোস্তাফিজার রহমান মিলন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাপক ক্ষতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ