Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১: মঞ্চ মাতাবেন যারা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৯:২৯ এএম

আগামী ৯ মার্চ আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বসছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১-এর আসর। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এ আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনায় সহযোগিতা করছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। প্রায় এক ঘণ্টা দৈর্ঘ্যের সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছেন বিটিভির মহাপরিচালক ড. সৈয়দা তাসমিনা আহমেদ (অতিরিক্ত)।

জানা গেছে, পুরস্কার দেওয়ার পর হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। ওয়ার্দা রিহাবের পাঁচ মিনিটের একটি নৃত্যানুষ্ঠান দিয়ে আয়োজন শুরু হবে। ‘বঙ্গবন্ধু’-কে নিয়ে রয়েছে তার পরিবেশনা। থাকছে অপু বিশ্বাস, জায়েদ খান, নিপুণ আক্তার, পূজা চেরি, প্রার্থনা ফারদিন দীঘি, তমা মির্জা, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাইমন সাদিক, ইমন ও নিরবের পরিবেশনা।

‘বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে’, ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘পিচ ঢালা এই পথটারে ভালোবেসেছি’সহ একাধিক গানের সঙ্গে নৃত্যে অংশ নেবেন তারকা এই শিল্পীরা। এ আয়োজনের কোরিওগ্রাফি করছেন ইভান শাহরিয়ার সোহাগ। পুরস্কার প্রদান আসরে গাইবেন মমতাজ বেগম, পার্থ বড়ুয়া, সাব্বির, নন্দিতা ও নিশিতা বড়ূয়া। এ আয়োজন উপস্থাপনা করবেন ফেরদৌস আহমেদ ও নুসরাত ফারিয়া।

সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রস্তুতিতে এখন ব্যস্ত শিল্পীরা। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) থেকে নিকেতনে শুরু হয়েছে শিল্পীদের রিহার্সাল। কিছুদিন পর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হবে চূড়ান্ত মহড়া।

২০২১ সালে চলচ্চিত্রের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ২৭ ক্যাটাগরিতে ৩৪টি পুরস্কার দেওয়া হবে। মুজিব বর্ষের বিশেষ সিনেমার পুরস্কার পাচ্ছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন যৌথভাবে ইলিয়াস কাঞ্চন ও ডলি জহুর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ