Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন পরিচয়েও সাড়া ফেলেছেন মিথিলা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৮:৪৯ এএম

দেশের নন্দিত অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা এতদিন গান, টেলিভিশন, ওটিটি, সিনেমায় কাজ করেছেন। তবে রেডিও নাটকে এবারই প্রথম অভিনয় করেলেন তিনি। ভারতের রেডিও মিরচি বাংলার জনপ্রিয় অনুষ্ঠান ‘সানডে সাসপেন্স’। ২০০৯ সাল থেকে শ্রোতাদের মনে দাগ কেটে চলেছে অনুষ্ঠানটি। এ প্ল্যাটফর্মেই কণ্ঠাভিনয় করেছেন মিথিলা। শমীতা দাশগুপ্তর লেখা ‘মৌমাছির শোক’ নাটকে কণ্ঠাভিনয় করেছেন তিনি।

সম্প্রতি নাটকটি প্রচার হওয়ার পর দর্শকদের মাঝে বেশ সাড়া ফেলেছে। চলছে মিথিলাকে নিয়ে ব্যাপক আলোচনা। রহস্যে ঘেরা এ নাটকটির কমেন্টস থেকে বোঝা যায় নেটিজেনদের মধ্যে বেশ ভালোই ঝড় তুলেছে। নেটিজেনদের একজন লিখেছেন, একসঙ্গে দুই পর্ব, অসাধারণ। রোববার দিনটা সুন্দর কেটেছে।

বৈবাহিক কারণে বছরের অনেকটা সময় কলকাতায় থাকতে হয় মিথিলাকে। দেশের পাশাপাশি সেখানেও জমিয়ে কাজ করছেন এ অভিনেত্রী। সে সূত্র ধরেই কলকাতার রেডিও মিরচি থেকে এ নাটকে কণ্ঠ দেয়ার অনুরোধ করা হয় মিথিলাকে। গল্প পড়ে ভালো লাগার পরই কাজে নেমে পড়েন মিথিলা।

রেডিও মিরচি বাংলার ইউটিউব চ্যানেলে দুই পার্টে শোনা যাচ্ছে ‘মৌমাছির শোক’ নাটকটি। ৫৫ মিনিট ৪ সেকেন্ড নাটকটির প্রথম পর্ব এবং দ্বিতীয় পর্বটি ৫০ মিনিট ১৩ সেকেন্ডের।

এ নাটকের গল্প প্রসঙ্গে মিথিলা জানান, তিনজন নারীকে ঘিরে কাহিনি এগিয়ে যাবে। এ নাটকে মূল তিন নারী চরিত্রের একজনের কণ্ঠে অভিনয় করতে দেখা যাবে আমাকে। আমার চরিত্রের নাম রোকসানা। অভিবাসী এক নারীর চরিত্র এটি।

এদিকে কলকাতায় মুক্তির অপেক্ষায় রয়েছে মিথিলা অভিনীত ‘মায়া’ ও ‘নীতিশাস্ত্র’ সিনেমা দুটি। দেশে আছে ‘কাজল রেখা’, ‘জলে জ্বলে তারা’ ও ওটিটির ওয়েব সিরিজ ‘মাইসেলফ অ্যালেন স্বপন’। এ ছাড়া সম্প্রতি শেষ করেছেন শিশুতোষ সিনেমা ‘নুলিয়াছড়ির সোনার পাহাড়’-এর কাজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ