Inqilab Logo

বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৭ শাবান সানি ১৪৪৫ হিজরী

আবারো বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৩২ পিএম

আবারও বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় শীর্ষে উঠে এলেন টেসলা ও টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইলন মাস্ক। প্রায় দুই মাসের বেশি সময় পর ব্লুমবার্গের ধনীদের এ তালিকায় ফের শীর্ষে উঠলেন তিনি।
এর আগে গত বছরের ডিসেম্বরে মাস্ককে ছাড়িয়ে শীর্ষে উঠে এসেছিলেন ফ্রান্সের বিলাসপণ্যের কোম্পানি এলভিএমএইচের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বার্নার্ড আর্নল্ট।
গতকাল সোমবার আর্নল্টকে ছাড়িয়ে আবারও নিজের হারানো অবস্থান ফিরে পেলেন ইলন মাস্ক। খবর সিএনএনের।
ব্লুমবার্গের হিসাব অনুযায়ী, গতকাল ইলন মাস্কের মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১৮৭ দশমিক ১ বিলিয়ন মার্কিন ডলার। আর ১৮৫ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলার নিয়ে দ্বিতীয় স্থানে নেমে আসেন আর্নল্ট। টেসলার শেয়ারের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে ইলন মাস্কের সম্পদ বেড়েছে। এর আগে গত বছর টেসলার শেয়ারের ব্যাপক দরপতনের ফলে শীর্ষ অবস্থান হারিয়েছিলেন তিনি।
ইলন মাস্ক বিশ্বের সবচেয়ে ধনীর তালিকায় ফিরলেও তিনি আরও একটি রেকর্ডের অধিকারী। তিনিই ইতিহাসে একমাত্র ব্যক্তি, যিনি গত বছর ২০০ বিলিয়ন মার্কিন ডলার সম্পদ হারান। এতে ২০২১ সালের নভেম্বরে থাকা ৩৪০ বিলিয়ন মার্কিন ডলার সম্পদ থেকে ২০২২ সালের ডিসেম্বরে এসে দাঁড়ায় ১৩৭ বিলিয়ন মার্কিন ডলার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ