Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর সমাধিতে সাত দেশের সামরিক প্রতিনিধির শ্রদ্ধা নিবেদন

গোপালগঞ্জ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৪৬ পিএম

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন সাতটি দেশের ৮ জন সামরিক প্রতিনিধি।
আজ রোববার দুপুরে ডিরেক্টরেট জেনারেল অফ ফোর্সেস ইন্টেলিজেন্স (ডিজিএফআই)-এর মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হকের নেতৃত্বে সাত দেশের সামরিক প্রতিনিধিগণ জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।
পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু সহ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন তারা।
এরপর সাত দেশের সামরিক প্রতিনিধির স্ত্রী ও সন্তানেরা পৃথকভাবে ফুল দিয়ে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
এসময় সাত দেশের সামরিক প্রতিনিধি দলের সদস্য অস্ট্রেলিয়ার লেফটেন্যান্ট কর্নেল জন ডেম্পসি চেরিল সিনক্লেয়ার, ভারতের ব্রিগেডিয়ার মনমীত সিং সেবারওয়াল, স্কোয়াডন লিডার অভুতোষ শর্মা, মিয়ানমারের ব্রিগেডিয়ার জেনারেল সোয়ে ন্যুন্ট, নেপালের ব্রিগেডিয়ার রওশন শমসের রানা, পাকিস্তানের ব্রিগেডিয়ার আলী ইতাজ রাফি, প্যালেস্টাইনের কর্নেল মাহমুদ এম.জে.শারওনাহ, তুর্কি কর্নেল ইরডাল শাহিন, গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম কবির, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল-মামুন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস হোসেন, সাংগঠনিক সম্পাদক মাসুদ গাজী প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে সামরিক প্রতিনিধি দলের সদস্য বৃন্দ জাতির পিতার সমাধিসৌধ ঘুরে ঘুরে দেখেন।
সামরিক প্রতিনিধি দলের শ্রদ্ধা নিবেদন শেষে ডিজিএফআই প্রধান মেজর জেনারেল হামিদুল হক বলেন, বার্ষিক কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশে কর্মরত বিভিন্ন দেশের সামরিক প্রতিনিধিদের নিয়ে আজ জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। সমাধি সৌধ পরিদর্শন শেষে আমরা সুন্দরবন পরিদর্শনে যাবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রদ্ধা নিবেদন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ