Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

শেখ হাসিনা’র নেতৃত্বে যুবরাই গড়বে স্মার্ট বাংলাদেশ : পলক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৩৪ পিএম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে আগামীতে যুবরাই গড়বে সমৃদ্ধ ও মেধাভিত্তিক স্মার্ট বাংলাদেশ। উদ্যমী যুবলীগের ঐক্যবদ্ধ নেতা-কর্মীরা এই গন্তব্যে দায়িত্বশীল ভূমিকা পালন করবে।

প্রতিমন্ত্রী আজ শনিবার সিংড়া কোর্টমাঠে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সিংড়া উপজেলা ও পৌর শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে সম্মানিত অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
সিংড়া উপজেলা যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম শরিফের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।
সম্মেলনের উদ্বোধন করেন নাটোর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান খাঁন চৌধুরী এহিয়া। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা ও সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন।
প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশকে ‘সোনার বাংলা’ গড়ার দায়িত্ব সম্ভাবনাময় যুব শক্তির উপর অর্পণ করেন। বঙ্গবন্ধুর নির্দেশিত পথে সোনার বাংলার আধুনিক রুপ ডিজিটাল বাংলাদেশের সফল পথ পরিক্রমায় ‘স্মার্ট বাংলাদেশ’র পথে এগিয়ে যাবে দেশ। এই চলার পথে প্রধান শক্তি যুবরাই। শুধু দেশের উন্নয়নেই নয়, রাজনৈতিক ষড়যন্ত্রকারীদের সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র চলার পথকে মসৃণ করে যাচ্ছে যুবলীগ।
রাজনৈতিক নেতা-কর্মীদের পরীক্ষার তিনটি ক্ষেত্র হচ্ছে সংগঠন, আন্দোলন এবং নির্বাচন। সংগঠনের সম্মেলনে বোঝা যায় নেতৃত্বের যোগ্যতা, দক্ষতা ও জনপ্রিয়তা। বিগত ২০২১ সালে এক কোটি ২৩ লাখ ভুয়া ভোটার দিয়ে কারচুপির নির্বাচনে ক্ষমতা দখলকারী বিএনপি-জামাতের অত্যাচার ও নির্যাতনের শিকার হয়ে ২৩ হাজার যুবলীগ নেতা-কর্মীর জীবন দিতে হয়েছিল। কিন্তু গুলি, বোমা, হত্যা’র পরেও যুবলীগ কখনো পিছপা’ হয়নি। অপরদিকে বিগত সময়ের সকল নির্বাচনে শেখ হাসিনা’র ভ্যানগার্ড হিসেবে কাজ করেছে। অর্থাৎ সাংগঠনিক সকল পরীক্ষায় যুবলীগ উত্তীর্ণ হয়েছে শতভাগ।
পলক আরো বলেন, করোনাকালীন সময়ে অসহায় মানুষের মুখে খাবার তুলে দিয়েছে যুগলীগের কর্মীরা। অসম্পৃশ্য মরদেহ দাফন করেছে তাঁরা। কিংকর্তব্যবিমুঢ় কৃষকের জমির ফসল কেটে দিয়ে প্রশংসিত হয়েছে যুবলীগের নেতা-কর্মীরা। ভবিষ্যতেও মানবতার কল্যাণে কাজ করে যাবে যুবলীগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পলক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ