Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

স্মার্ট বাংলাদেশে স্মার্ট নাগরিক- প্রতিমন্ত্রী পলক

সিংড়া,(নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৪১ পিএম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড.জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, ২০৪১সাল নাগাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিষন ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মানের জন্য ভবিষ্যৎ নাগরিকদের স্মার্ট নাগরিক’ হিসেবে গড়ে তোলা হবে।
শিক্ষার্থীরা যাতে সমস্যার সমাধান ও বিশ্লেষণ করার ক্ষমতা তৈরী হয়, এজন্য প্রয়োজন একেবারে বেসিক ম্যাথমেটিক্যাল স্কিল্ডার এবং যদি বেসিক ম্যাথমেটিক্যাল ও ইংলিশ ভাল করে শিখানো যায়, তাহলে তারা যে পেশায় যাক না কেন,সেখান্ইে তারা ভালো করবে। আর সেজন্যই এই সহজ শিক্ষা ব্যবস্থা শিশু কিশোরদের উপহার দেওয়া হচ্ছে। মঙ্গলবার (২৮ফেব্রুয়ারী) উপজেলার দমদমা পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে ভিডিও কন্ফারেন্সে যুক্ত হয়ে কুমন কানেক্ট’র উদ্বোধন করে বলেন,শেখ রাসেল ডিজিটাল ল্যাবে শিক্ষার্থীদের অংক ও ইংরেজীতে স্মার্ট করে গড়ে তোলার জন্য ডিজিটাল স্মার্ট শিক্ষা ব্যবস্থাসহ স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলা হবে। বিশ্বের ৬০টি দেশে ১৪হাজার ৫০০স্কুলে এই কুমন শিক্ষা ব্যবস্থা প্রচলিত রয়েছে।
বাংলাদেশে ২০২৩ সালের মধ্যে ৬টি উপজেলার ৬টি স্কুলে কুমন কানেক্ট আমরা চালু করব। উদ্বোধনী অনুষ্ঠানে আইসিটি ডিভিশানের মহাপরিচালক মোস্তফা কামাল,অতিরিক্ত মহা-পরিচালক রফিকুন্নবী, জাপানী প্রতিনিধি কৈচি স্যাং, ইউসি আনাদো বক্তব্য রাখেন। এসময় উপজেলা আওয়ামীলীগ সভাপতি এড. শেখ ওহিদুর রহমান, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, দমদমা পাইলট স্কুল ও কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনু ও উপজেলা ডায়াবেটিস সমিতির সাধারন সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমূখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিমন্ত্রী পলক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ