Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিলখানায় শহীদ ৫৭ সেনার কবরে অশ্রুসিক্ত শ্রদ্ধা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:২৫ এএম | আপডেট : ১:১৭ পিএম, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩

২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারি বিডিআর বিদ্রোহে শহীদ ৫৭ জন সেনাকে স্মরণ করা হলো ফুল আর শ্রদ্ধায়। অন্যান্যবারের মতো বনানী সামরিক কবরস্থানে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়।

শহীদ এই সেনাদের কবরে অশ্রুসিক্ত শ্রদ্ধা জ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির পক্ষে তাদের সামরিক সচিবরা। পরে স্বরাষ্ট্রমন্ত্রী, তিন বাহিনী প্রধান ও শহীদদের পরিবারও শ্রদ্ধা জানায়।
শনিবার সকালে বনানী সামরিক কবরস্থানে তাদের প্রতি শ্রদ্ধা জানানোর পর, দোয়া ও মোনাজাত করা হয়।
শুরুতে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির পক্ষে তাদের সামরিক সচিবরা শহীদদের কবরে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, তার পর আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জ্ঞাপন করেন মাহবুবুল আলম হানিফ। এরপর শ্রদ্ধা জানান সেনাবাহিনীর প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবালসহ আরও অনেকে।
শ্রদ্ধাজ্ঞাপন শেষে মাহবুবুল আলম হানিফ বলেন, এটা ষড়যন্ত্র, সরকারকে উৎখাত ও সরকারের ওপর আঘাত। এ ঘটনার দিন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার আচরণ ও গতিবিধি ছিল সন্দেহজনক। আমরা আশা করি এ বছরের মধ্যেই এ হত্যা মামলার চূড়ান্ত রায় পাওয়া যাবে।



 

Show all comments
  • hassan ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৫৬ এএম says : 0
    যারা আমাদের দেশ প্রেমিক আর্মি অফিসারদের কে বর্বরোচিতভাবে হত্যা করেছে তাদেরকে প্রকাশ্যে বর্বরোচিতভাবে হত্যা করতে হবে আর আল্লাহর বিচার তো আছে ওদের জন্য অপেক্ষা করছে কেয়ামতের দিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিলখানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ