Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউক্রেনকে আরও ২০০ কোটি ডলারের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:০৮ এএম

যুদ্ধের বছরপূর্তিতে ইউক্রেনকে আরও ২০০ কোটি ডলার দেওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। গত কয়েক দিন ধরেই ইউক্রেনে অস্ত্র সরবরাহের ঘোষণা দিয়ে আসছে পশ্চিমাদেশগুলো। এতে মুখ্য ভূমিকা পালন করছে মার্কিন প্রশাসন। এর আগে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বলা হয়, যত দিন প্রয়োজন তত দিন ইউক্রেনের পাশে দাঁড়ানো হবে। খবর আল-জাজিরার।

হোয়াইট হাউজের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান বলেছেন, ইউক্রেনকে অতিরিক্ত ২০০ কোটি ডলার নিরাপত্তা সহায়তা দেওয়া হবে।
তিনি বলেন, ইউক্রেনের কী প্রয়োজন সেদিকে আমার নজর রাখছি। ইউক্রেনের যা প্রয়োজন তাই আমারা সরবরাহ করছি। বিশেষ করে যুদ্ধক্ষেত্রের দিকে বিশেষ নজর রাখা হচ্ছে।

কয়েকদিন আগে আচমকা কিয়েভ সফরে যান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সাধারণত, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট কোথাও গেলে যেভাবে আগে থেকেই ঢাকঢোল পেটানো হয়, এবার ছিল তার পুরো বিপরীত চিত্র। অত্যন্ত গোপনীয়তার সঙ্গে সবার চোখ ফাঁকি দিয়ে ইউক্রেনে পৌঁছান তিনি।
সে সময় বাইডেন বলেন, গত বছর যুদ্ধ শুরুর সময় ভ্লাদিমির পুতিন মনে করেছিলেন, ইউক্রেন খুবই দুর্বল এবং পশ্চিমা দেশগুলো বিভক্ত। কিন্তু রুশ প্রেসিডেন্ট যদি মনে মনে করেন, তিনি ইউক্রেন ও তার পশ্চিমা মিত্রদের বিরুদ্ধে বিজয়ী হবেন, তাহলে বিরাট ভুল করেছেন।



 

Show all comments
  • Mohmmed Dolilur ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ২:০০ পিএম says : 0
    দেখেন শয়তানের কাজ,বিশ্ব যুদ্ধ হবে না কি জন্য,
    Total Reply(0) Reply
  • Mohmmed Dolilur ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ২:০০ পিএম says : 0
    দেখেন শয়তানের কাজ,বিশ্ব যুদ্ধ হবে না কি জন্য,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ