Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, পাইলটসহ সকল আরোহীর মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৬ পিএম

যুক্তরাষ্ট্রে যাত্রীবাহী একটি বিমান বিধ্বস্ত হয়ে সব আরোহী নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার (২২ ফেব্রুয়ারি) আরকানসাসের রাজধানী শহর লিটল রকের একটি শিল্প এলাকার বাইরে বিমানটি বিধ্বস্ত হয়।
বার্তা সংস্থা এপি জানায়, আরকানসাসে বিমান বিধ্বস্ত হয়ে পাইলটসহ ‘সিটিইএইচ’ নামে স্থানীয় একটি পরিবেশগত পরামর্শক সংস্থার পাঁচ কর্মী প্রাণ হারিয়েছেন। পাইলটও ওই সংস্থারই কর্মী ছিলেন। বিমানটি উড্ডয়নের পরপরই এ দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে।
পুলাস্কি কাউন্টি শেরিফের অফিসের মুখপাত্র লেফটেন্যান্ট কোডি বার্ক এপিকে জানিয়েছেন, দুই ইঞ্জিনের ওই বিমানটি বিল অ্যান্ড হিলারি ক্লিনটন ন্যাশনাল এয়ারপোর্ট থেকে কয়েক মাইল দক্ষিণে বিধ্বস্ত হয়েছে। ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) জানিয়েছে, বিমানটিতে পাঁচ জন আরোহী ছিলেন।
দুর্ঘটনার সঠিক কারণ এখনও জানা যায়নি। তবে বিমানটি বজ্রঝড়ের কবলে পড়েছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। দুর্ঘটনার পর বিমানটিতে আগুন ধরে যায় বলে জানিয়েছেন আশপাশের বাসিন্দারা।
বিমানটি ওহিও যাচ্ছিল বলে জানিয়েছে এফএএ। ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ডের সঙ্গে দুর্ঘটনার বিষয়ে তদন্ত করার কথাও জানিয়েছে সংস্থাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ