Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় ড্রেজার মেশিন জব্দ, তিন হাজার ফুট পাইপ ধ্বংস

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫৫ পিএম

কুমিল্লার মুরাদনগরে অবৈধভাবে মাটি উত্তোলনকালে দুইটি ড্রেজার মেশিন জব্দ ও মাটি সরবরাহের কাজে ব্যবহৃত তিন হাজার ফুট পাইপ ধ্বংস করা হয়েছে।

বুধবার দুপুরে মুরাদনগর উপজেলার বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের মীর্জাপুর-কামাল্লা সড়কের কালিপুরা বাজার এলাকায় এ অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হুদার নির্দেশে ড্রেজার মেশিন জব্দ ও পাইপ ধ্বংস করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, মুরাদনগর উপজেলার বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের দিঘিরপাড় গ্রামের মাহাবুব আলম কালিপুরা বাজার এলাকার নার্সারির পাশের আর্সি নদী ও কৃষি জমি থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে মাটি উত্তোলন করছে এমন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে সেখানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। এসময় দুইটি ড্রেজার মেশিন জব্দ ও ১৫০টি পাইপ (তিন হাজার ফুট) ধ্বংস করা হয়। এছাড়া ড্রেজার মেশিনের মালিক মাহবুব আলমের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেয় ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মুরাদনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হুদা বলেন, মুরাদনগরের স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন মহোদয় ও উপজেলা নির্বাহী অফিসার মো: আলাউদ্দিন ভূইয়া জনীর নির্দেশনায় উপজেলার সকল ইউনিয়নে নিয়মিত অবৈধ ড্রেজারের বিরুদ্ধে অভিযান চলছে। অবৈধভাবে ড্রেজারে মাটি,বালু উত্তোলন বন্ধ না হওয়া পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধ্বংস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ