Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউক্রেনে কখনও জয়লাভ করতে পারবে না রাশিয়া: বাইডেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:২৭ এএম

ইউক্রেনে কখনোই জয়লাভ করতে পারবে না রাশিয়া। কারণ, যুদ্ধের একবছর পরও কিয়েভ শক্তিশালী-গর্বিত এবং মুক্ত। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) পোল্যান্ডের রাজধানীতে বিশাল জনসমাবেশে রাখা ভাষণে এ মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর রয়টার্সের।

ইউক্রেনে ঝটিকা সফরের পরই প্রতিবেশী পোল্যান্ডে গেছেন বাইডেন। সেখানে তিনি বলেন, স্বৈরশাসকের লোভ-লালসা টেকসই হয় না। বাইডেনের বক্তব্য, পশ্চিমারা কখনোই রাশিয়াকে দখল করতে চায়নি। পুতিন স্রেফ ভুল বোঝার কারণেই এতোবড় ট্র্যাজেডি। রুশ প্রেসিডেন্ট ন্যাটোতে ফাটল ধরাতে চেয়েছেন এমনটাও উঠে আসে বাইডেনের ভাষণে। মার্কিন প্রেসিডেন্টের দাবি, অতীতের যেকোনো সময়ের তুলনায় সামরিক জোট বর্তমানে অনেক বেশি ঐক্যবদ্ধ।

বাইডেন বলেন, জনগণের দেশপ্রেমের সামনে কখনোই টিকতে পারে না একজন স্বৈরশাসক। বর্বরতা চালিয়ে স্বাধীনতার দাবিকে পিষে ফেলা কষ্টকর। আবারও বলছি, ইউক্রেনে কখনোই জয়লাভ করতে পারবে না রাশিয়া। তারা মানবতা বিরোধী অপরাধ করেছে।

এর আগে একদিন আগেই জাতির উদ্দেশে ভাষণ রাখেন ভ্লাদিমির পুতিন। হুমকি দিয়ে বলেন, রাশিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্র করলে কঠিন পরিণতি ভোগ করতে হবে। একইসাথে যুক্তরাষ্ট্রের সাথে ঐতিহাসিক পারমাণবিক অস্ত্র নিয়ন্ত্রণ চুক্তি স্টার্ট স্থগিত করেছেন। নতুনভাবে দিয়েছেন পরমাণু অস্ত্র পরীক্ষার হুমকি।



 

Show all comments
  • Rubel Hossen Iqbal ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৪৫ এএম says : 0
    যুদ্ধ কিভাবে বন্ধ হবে এ ব্যবস্থা নেন
    Total Reply(0) Reply
  • Iqbal ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৪৫ এএম says : 0
    আমার মনে হয় না রাশিয়া পরাজয় হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ