Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শখের দাম কোটি টাকা! স্কুটিতে পছন্দের নম্বর প্লেট লাগাতে কোটি টাকা খসালেন যুবক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৪৫ পিএম

শখ জিনিসটা খুবই গোলমেলে। তা পূরণে অনেক ক্ষেত্রে ঘটিবাটি বিক্রি হয়। যদিও তাতে কিছু এসে যায় না শৌখিন ব্যক্তির। এই যেমন গত বছর অনুষ্ঠিত কাতার বিশ্বকাপে জমি-বাড়ি বিক্রি করে মেসি, রোনাল্ডোদের দেখতে এসেছিলেন, এমন দর্শক কম ছিল না। প্রায় সেই পর্যায়ের কাণ্ড করলেন হিমাচলের এক যুবক। নিলামে বাকিদের হারিয়ে তার ১ লাখ রুপির স্কুটির জন্য ১ কোটি ১২ লাখ রুপির নম্বর প্লেট কিনলেন।

নিজের গাড়ি অথবা মোটরসাইকেল কেনার পরে এমনিতেই রেজিস্ট্রেশনের জন্য বিপুল টাকা খরচ হয়। তবে সেই ক্ষেত্রে আপনি গাড়ি অথবা মোটরসাইকেলের জন্য কোন নম্বর পাবেন তা ঠিক করতে পারেন না। নিজের পছন্দের নম্বর গাড়িতে অথবা মোটরসাইকেলের জন্য চাইলে অতিরিক্ত খরচ করতে হবে। তাই বলে কোটি রুপি! হিমাচল পরিবহন নিগমের ওয়েবসাইট সূত্রে জানা গিয়েছে, নিলামে পছন্দের নম্বর প্লেট কেনা যুবকের নাম দেশরাজ। ৯ সিরিজের নম্বর কেনেন তিন। নম্বরটি হল এইচপি ৯৯৯৯৯৯। এর জন্য ১ কোটি ১২ লাখ ১৫ হাজার ৫০০ রুপি খরচ করেন যুবক। পিছনে ফেলে দেন সঞ্জয় কুমারকে। তিনি একই নম্বর প্লেটের জন্য ১ কোটি ১১ লাখ অবধি খরচ করতে রাজি ছিলেন।

নিলাম জিতলেও এখনই দেশরাজকে নম্বর প্লেটটি পাচ্ছেন না। কারণ এর জন্য বেশ কিছু শর্ত পূরণ করতে হয়। নিয়মকানুন সম্পূর্ণ হলে নম্বর হস্তান্তর করা হবে বলে জানা গিয়েছে। হিমাচল পরিবহন নিগম সূত্রে জানা গিয়েছে, দেশরাজের পছন্দের নম্বরটি ছাড়াও এইচপি ৯৯000৯, এইচপি ৯৯০০০৫ এবং এইচপি ৯৯০০০৩ নম্বর নিলামে ওঠে। যেগুলির দাম ওঠে যথাক্রমে ২১, ২০ এবং ১০ লাখ রুপি।

এদিকে কোটি টাকার নম্বরপ্লেট কিনতে গিয়ে আয়কর দপ্তরের নজরে পড়েছেন যুবক। তার আয়ের উৎস সম্পর্ক খোঁজ-খবর শুরু করেছে শিমলা জেলা প্রশাসন। সূত্রের খবর, আয়কর দপ্তরও দেশরাজের সমস্ত তথ্য খতিয়ে দেখার প্রস্তুতি নিয়েছে। সূত্র: টাইমস নাউ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ