Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাখমুত থেকে নাগরিকদের অবিলম্বে সরে যাওয়ার আহ্বান ইউক্রেনীয় কর্তৃপক্ষের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:০২ পিএম

ইউক্রেনের উপ-প্রধানমন্ত্রী এবং অস্থায়ীভাবে অধিকৃত অঞ্চলগুলির পুনঃএকত্রীকরণ মন্ত্রী ইরিনা ভেরেশচুক বেসামরিক নাগরিকদেরকে বাখমুত (আর্টিওমভস্কের ইউক্রেনীয় নাম) থেকে অবিলম্বে সরে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

‘আমি বেসামরিক নাগরিকদের কাছে আবেদন করছি যারা এখনও বাখমুতে আছেন: আপনাকে অবিলম্বে সরিয়ে নিতে হবে,’ তিনি শুক্রবার তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন। উপ-প্রধানমন্ত্রীর মতে, শহরটিতে ৬ হাজার বেসামরিক লোক রয়ে গেছে। আগের দিন, ইউক্রেনীয় পক্ষ স্থানীয় রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো সমস্ত দলিল ও কাগজ-পত্র সরিয়ে নিয়েছে।

এ মুহুর্তে, আর্টিওমভস্কের মুক্তির জন্য মারাত্মক যুদ্ধ চলছে। রাশিয়ান বাহিনী শক্তিবৃদ্ধি এবং গোলাবারুদ গ্রহণের জন্য শহরের ইউক্রেনীয় ইউনিট দ্বারা ব্যবহৃত চারটি রাস্তার মধ্যে তিনটি কেটে ফেলতে সক্ষম হয়েছে, তবে ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী এ অঞ্চলে আরও মজুত স্থানান্তর করছে।

১৬ ফেব্রুয়ারী, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ভারপ্রাপ্ত প্রধান ডেনিস পুশিলিন বলেছিলেন যে, রাশিয়ান বাহিনী আর্টিওমভস্কের কাছে সমস্ত প্রধান উচ্চ এলাকাগুলো দখল করেছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ